১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

সিলেট সীমান্ত থেকে বাংলাদেশীকে ধরে নিয়ে গেলো বিএসএফ

- ছবি : নয়া দিগন্ত

সিলেটের গোয়াইনঘাটের পান্তুমাই সীমান্ত এলাকা থেকে হোছন আহমদ (৪১) নামে এক বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পান্তুমাই সীমান্তের ১২৬৮ নম্বর পিলারের ভারতীয় অভ্যন্তর এলাকা থেকে তাকে ধরে নেয়া হয়।

হোছন আহমদ পশ্চিম পান্তুমাই গ্রামের আবদুল হকের ছেলে।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে সীমান্তের ওপারে হোছনসহ সাত থেকে আটজনের একটি দল চোরাই পথে ভারতীয় চিনি আনার জন্য ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। বিএসএফ সদস্যরা তাদের উপস্থিতি টের পেয়ে তাদের ধাওয়া করে। এ সময় অন্যরা পালিয়ে গেলেও হোছন আহমদকে আটক করে।

হোছেন আহমদের ভাই ফারুক আহমদ বলেন, ‘আমার ভাইসহ কয়েকজন গতকাল দুপুরে পান্তুমাই সীমান্তে যায়। এ সময় বিএসএফ ধাওয়া করলে অন্যরা পালিয়ে গেলেও হোছনকে আটক করে বিএসএফ। পান্তুমাই বিজিবি ক্যাম্পে যোগাযোগ করলে থানায় জিডি করে নিয়ে আসতে বলেন। মঙ্গলবার গভীর রাতে গোয়াইনঘাট থানায় গিয়ে এ ব্যাপারে জিডি করেছি।’

এ বিষয়ে জানাতে পান্তুমাই বিজিবি ক্যাম্পের দায়িত্বরত নায়েক সুবেদারের সরকারি মোবাইলে একাধিকবার কল দিলেও রিসিভ করেনি।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার তোফায়েল আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘পান্তুমাই সীমান্তে হোছন আহমদ নামে একজন বাংলাদেশীকে আটক করে নিয়ে গেছে বিএসএফ। তার ভাই ও আত্মীয় স্বজনরা থানায় এসে জানিয়েছেন। এ বিষয়ে জিডি করার জন্য আবেদন করেছে। আবেদনটি আমলে নেয়া হয়েছে।’


আরো সংবাদ



premium cement