১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার

রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

মৌলভীবাজারের রাজনগরের একটি গুদাম থেকে ২৩১ বস্তা ভারতীয় অবৈধ চিনি উদ্ধার করেছে পুলিশ। এ সময় মছকন মিয়া (৩৫) নামের একজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল ৮টার দিকে উপজেলার তারাপাশা বাজারে পূবালী ব্যাংকের নিচতলার একটি গুদাম থেকে এসব চিনি উদ্ধার করা হয়। এর আগে বুধবার রাতে অভিযান শুরু করে পুলিশ।

রাজনগর থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ‘বুধবার ৯ অক্টোবর রাত ১১টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারাপাশা বাজারে অভিযান চালায় রাজনগর থানার পুলিশের একটি দল। বাজারে কিছু সময় অবস্থান করে পুলিশ সেখান থেকে ফিরে যায়। ওই দিন রাত ২টার দিকে স্থানীয় এক যুবক জরুরি সেবা নম্বরে (৯৯৯) কল দিলে পুলিশ আবার তারাপাশা বাজারে যায়। পরে তারা একটি গুদামে তল্লাশি করতে গেলে টেংরা ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামের মরহুম সুজন উল্লার ছেলে মছকন মিয়া গুদামটি সাবেক এমপি মোহাম্মদ জিল্লুর রহমানের ভাই কামারচাক ইউপি চেয়ারম্যান আতাউরের দাবি করে তালা খুলতে বাধা দেন। পরে বাধা উপেক্ষা করে ভেতরে ঢুকে পুলিশ ওই গুদামে ২৩১ বস্তা ভারতীয় চিনি দেখতে পান। এ সময় ওই চেয়ারম্যানের এনআইডি কার্ডের একটি কপি, দা-সহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করে পুলিশ।’

এদিকে, পুলিশের অভিযানের খবর পেয়ে স্থানীয় একটি মসজিদের মাইক থেকে তারাপাশা বাজারে ডাকাত ঢুকেছে বলে প্রচার করা হয়। কিন্তু এলাকাবাসী সেখানে গিয়ে দেখতে পান ডাকাত নয়, পুলিশ অভিযান চালাচ্ছে। ফলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরে এসব চিনি দু’টি ট্রাক ও একটি পিকআপভ্যানে করে রাজনগর থানায় নেয়া হয়।

এ ব্যাপারে গুদামের স্বত্বাধিকারী কামারচাক ইউপি চেয়ারম্যান আতাউর রহমানের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

রাজনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ মোহাম্মদ মোবাশ্বির বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সাবেক এমপির ভাই কামারচাক ইউপি চেয়ারম্যান আতাউর রহমানের একটি গুদাম থেকে ২৩১ বস্তা চিনি আমরা উদ্ধার করেছি। চিনির বস্তাগুলো থানা হেফাজতে রয়েছে। এ বিষয়ে মামলার প্রক্রিয়া চলছে।’


আরো সংবাদ



premium cement