০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

সাবেক মন্ত্রী এম এ মান্নানের জামিন ফের নামঞ্জুর

- ছবি : নয়া দিগন্ত

সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য এম এ মান্নানের জামিনের আবেদন ফের নামঞ্জুর করেছেন আদালত।

রোববার বেলা ১১টায় এম এ মান্নানের অনুপস্থিতিতে আদালতে বাদী ও আসামিপক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন কুমার মিত্র জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে, গতকাল শনিবার অসুস্থ অবস্থায় তাকে সুনামগঞ্জ থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।

এদিকে, গত ৪ আগস্ট সুনামগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় তিনি কারাগারে রয়েছেন।

মামলার পক্ষে-বিপক্ষে বিপুল সংখ্যক আইনজীবীর উপস্থিতিতে জামিন আবেদন ও নামঞ্জুরের শুনানি হয়। এর আগে ২৩ সেপ্টেম্বর জামিনের আবেদন নামঞ্জুর করেছিলেন আদালত।

বাদীপক্ষের আইনজীবী আব্দুল হক জানান, সুনামগঞ্জের সাধারণ ছাত্র আন্দোলনের বিপক্ষে মাস্টারমাইন্ড ছিলেন এম এ মান্নান। তার পরিকল্পনায় দেশে ও সুনামগঞ্জে মেগা প্রকল্প বাস্তবায়ন হয়েছে। সেখানে অনেক অনিয়ম-দুর্নীতি করেছে সরকার। তাই নিরপেক্ষ তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচার দাবি করা হচ্ছে।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরদিন সকাল সাড়ে ১০টায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাকে আদালতে তোলা হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

এম এ মান্নানের বিরুদ্ধে দায়ের করা মামলার সূত্রে জানা গেছে, সুনামগঞ্জ পৌর শহরে ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আহত শিক্ষার্থী জহুর আহমদের ভাই ও দোয়ারাবাজার উপজেলা বাসিন্দা হাফিজ আহমদ ২ সেপ্টেম্বর সদর মডেল থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা করেন। এ মামলায় এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করা হয়।


আরো সংবাদ



premium cement
অবিলম্বে শ্রম আইন সংশোধন করতে হবে : মুয়াযযম হোসাইন হেলাল ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে স্পেন প্রবাসীরা নোবেল পুরস্কার ২০২৪ : কবে কোন ক্যাটাগরির পুরস্কার ঘোষণা করা হবে পীরগাছায় তিস্তার ভাঙনে নিঃস্ব হলো ৪০ পরিবার খোরশেদ আলমকে পোল্যান্ডে রাষ্ট্রদূত করার সিদ্ধান্ত বাতিল সিলেটে যৌথবাহিনীর অভিযানে বালুর নিচ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার কাঁঠালিয়ায় জাল টাকা বহনের দায়ে এক নারীকে ৫ বছরের কারাদণ্ড রাজবাড়ীতে সাপের কামড়ে কিশোরীর মৃত্যু অবিলম্বে শ্রম আইন সংশোধন করতে হবে : মুয়াযযম হোসাইন হেলাল সখীপুরে মাদরাসার শিক্ষার্থীকে শাসন করায় শিক্ষককে মারধরের অভিযোগ সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম গ্রেফতার

সকল