০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

সুনামগঞ্জে পীর আব্দুল হান্নানের রহস্যজনক খুন

সুনামগঞ্জে পীর আব্দুল হান্নানের রহস্যজনক খুন - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের ছাতকে পীর হাফেজ সৈয়দ মাহমিদ হোসেন ওরফে আব্দুল হান্নানের রহস্যজনক খুন হয়েছে।

জানা গেছে, রহস্যজনক খুনকে ঘিরে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের নতুন বাজার-সংলগ্ন বড় সৈদেরগাঁও গ্রামের নিজ বাসভবনে খুন হন তিনি।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার পুরনো বাড়িতে রাত্রিযাপন করেন হাফেজ আব্দুল হান্নান। তিনি ফজরের নামাজ আদায় করেন নিজ বাসভবনের পাশে অবস্থিত গ্রামের মসজিদে। নামাজ শেষে তিনি কিছুক্ষণ হাঁটাচলা করে থাকেন।

গ্রামের কয়েকজন জানান, বয়োজ্যেষ্ঠ এ পীর বাড়ির সামনের দিকের একটি ঘরে প্রতিদিন ফজরের নামাজ পড়ে এসে বসতেন। অনেকে তার কাছ থেকে এসে পানি পড়াও নিত। প্রতিদেনের মতো বৃহস্পতিবার তিনি এসে বসেছিলেন। ওই সময় দুর্বৃত্তরা ঘরে ঢুকে তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। হঠাৎ চিৎকার শুনে স্বজনরা এগিয়ে গিয়ে তাকে রক্তাক্ত দেখে চিৎকার শুরু করে। স্থানীয় ও স্বজনরা গুরুতর আহত অবস্থায় তাকে সিলেটে নিয়ে যাবার সময় পথেই তার মৃত্যু হয়। আব্দুল হান্নান পীরের মৃত্যুর খবর শুনে তার ভক্ত শুভানুধ্যায়ীরা বাড়ির সামনে ভিড় জমান।

স্থানীয়রা জানান, হাফিজ আব্দুল হান্নান নিয়মিত পুরনো বাড়িতে রাত্রিযাপন করলেও প্রতিদিন সকালে এই বাসভবনে বসে রোগীদের তদবির তাবিজ দিতেন। তিনি একজন পরহেজগার মানুষ ছিলেন। এলাকার সকলের কাছে তিনি ছিলেন সমাদৃত।

হাফিজ আব্দুল হান্নানের রহস্যজনক খুনকে ঘিরে চাঞ্চল্যের সৃষ্টি হলেও এ হত্যাকাণ্ডের কারণ এখনো জানা যায়নি।

এ দিকে ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে আসেন ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কিবরিয়া হাসান, ওসি তদন্ত রুহুল আমিন, এসআই আব্দুস সাত্তার ও ফোর্স।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসাইন জানান, আব্দুল হান্নান পীর খুন হয়েছেন। কারা, কেন তাকে হত্যা করেছে এর রহস্য উদঘাটনে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কাজ করছে।


আরো সংবাদ



premium cement