০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দিরাইয়ে মৎস্যজীবী আব্দুন নুরের খুনীদের গ্রেফতার ও ফাঁসির দাবি এলাকাবাসীর

দিরাইয়ে মৎস্যজীবী আব্দুন নুরের খুনীদের গ্রেফতার ও ফাঁসির দাবি এলাকাবাসীর - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউপির নাসিরপুর গ্রামের মৎস্যজীবী আব্দুন নুর মিয়ার খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয়রা। মঙ্গলবার সকাল ১০টায় স্থানীয় মিলনবাজারে এই কর্মসূচি পালন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন ইদ্রিছ আলী, নিহতের ছেলে শিপন মিয়া, আমীর হোসেন, মুক্তার হোসেন মুক্তা, আলী হায়দার, সিরাজ মিয়া ও আব্দুল কাইয়ূম প্রমুখ।

বক্তারা বলেন, গত ১২ সেপ্টেম্বর সকালে দিরাইয়ের চরনাররচর ইউপির নাসিরপুর গ্রামের মরহুম বাদশা মিয়ার ছেলে দিনমুজুর মৎস্যজীবী ও লৌলারচর নাসিরপুর গ্রামের জামে মসজিদের সাবেক ক্যাশিয়ার আব্দুন নুর মিয়া গ্রামের পশ্চিম পাশে একটি সরকারি ডোবায় ভাসান পানিতে মাছ ধরতে যান।

এ সময় একই গ্রামের মরহুম জবর আলীর ছেলে সুরুজ আলীর নির্দেশে তার ছেলেরা আব্দুন নুর মিয়াকে মাছ ধরতে নিষেধ করে। পরে তিনি বাড়িতে চলে আসেন। কিছুক্ষণ পর সুরুজ আলী তার ছেলেকে নিয়ে আব্দুন নুরের বাড়িতে গিয়ে তাকে মাঠিতে ফেলে দেশীয় অস্ত্র দিয়ে শরীরের বিভিন্নস্থানে আঘাত করলে তিনি অধিক রক্তক্ষরণে মাটিতে লুঠিয়ে পড়েন।

পরে স্বজনরা তাকে দ্রুত দিরাই উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় তার অবস্থার অবনতি হলে দ্রুত সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থা আরো খারাপ হলে পরে তাকে গত ১৫ সেপ্টেম্বর আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে গত ২২ সেপ্টেম্বর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় নিহতের ভাতিজা আক্কল আলীর ছেলে আব্দুল কাইয়ূম গত ২২ সেপ্টেম্বর হত্যাকারী সুরুজ আলী ও তার সাত ছেলে ফিরোজ আলী, দুলা মিয়া, রাজা মিয়া, সামাদ মিয়া, ছালাই মিয়া, ছাইবুর মিয়া, ছাদ মিয়া, মরহুম বানু মিয়ার দুই ছেলে একাদুল মিয়া ও আমিনুরসহ ১০জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো চার থেকে পাঁচজনকে আসামি করে দিরাই থানায় একটি হত্যা মামলা করেন। মামলা নং-০৮। মামলার দিন পেরিয়ে গেলেও আসামীপক্ষ প্রকাশ্যে দিবালোকে ঘুরাফেরা করায় ও পুলিশ তাদের গ্রেফতার না করছে না বলে বাদিপক্ষ হতাশাসহ শঙ্কায় দিন কাটাচ্ছেন। অভিযুক্তদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবি জানান তারা।

এ ব্যাপারে দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আব্দুর রাজ্জাক জানান, আব্দুন নুর হত্যাকাণ্ডে করা মামলায় চারজন বিজ্ঞ আদালত থেকে জামিনে আছেন। বাকি আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement