২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির ষড়যন্ত্র চলছে : গোলাম পরওয়ার

- ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, ‘দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির ষড়যন্ত্র চলছে।’ এ সময় ফ্যাসিবাদের পতন হলেও তাদের প্রেতাত্মারা জাতিকে বিভক্ত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সিলেটে উপজেলা ও থানা আমির-সেক্রেটারি শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মিয়া গোলাম পরওয়ার বলেন, ছাত্র-জনতার রক্তান্ত আন্দোলনের মধ্যে দিয়ে ফ্যাসিবাদের পতন নিশ্চিত হয়েছে। দেশ-জাতি আবারো নতুন করে স্বাধীনতা পেয়েছে। অন্তর্বর্তীকালীন সরকার দেশকে সংস্কার করে নতুন নির্বাচনের জন্য কাজ করছে। জাতীয় নেতাদের বক্তব্য বিকৃতভাবে উপস্থাপন করে জনমনে বিভ্রান্ত সৃষ্টি করছে। এ ব্যাপারে দেশ-জাতিকে সজাগ থাকতে হবে। ঘুষ, চাঁদাবাজী ও দুর্নীতিমুক্ত বৈষম্যহীন বাংলাদেশ গড়াই জামায়াতের প্রধান লক্ষ্য।

এ সময় তিনি বলেন, এদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষ সকল নাগরিকের অধিকার সমান। তাই জাতির প্রত্যাশা পূরণে জামায়াতের দায়িত্বশীলদেরকে মাঠে ময়দানে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এখন জ্ঞান-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির উৎকর্ষ সধনের যুগ। তাই বৈশ্বিক জ্ঞান অর্জনে দায়িত্বশীলদের মনোনিবেশ করতে হবে। ভুলে গেলে চলবে না, আমরা মানবতার কল্যাণ সাধন করে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে চাই।

তিনি আরো বলেন, ফ্যাসিস্ট হাসিনা সরকার আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে জামায়াতকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করেছিল। আমাদের জাতীয় নেতৃবৃন্দকে বিচারের নামে ফাঁসি দিয়ে শহীদ করেছে। শত শত নেতা-কর্মীকে খুন-গুম করেছে। হামলা-মামলা, নির্যাতন-নিপীড়ন চালিয়েছে। কিন্তু আমাদের দমিয়ে রাখতে পারেনি। সকল জুলুম-নিপীড়ন উপেক্ষা করে জামায়াত আর্তমানবতার কল্যাণে মাঠে ময়দানে সক্রিয় ছিল। তারা শেষ পর্যন্ত জামায়াত ও ছাত্রশিবিরকে নিষিদ্ধ করার মতো আইন ও মানবাধিকার পরিপন্থী সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু আল্লাহ উত্তম পরিকল্পনাকারী। জামায়াত মাঠে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। অথচ বাকশালীদের দেশ ছেড়ে পালিয়ে যেতে হয়েছে। আমরা প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাসী নই। আমরা হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চাই। এজন্য দেশপ্রেমিক জনতাকে জামায়াতের পতাকাতলে ঐক্যবদ্ধ করতে হবে।

জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ও সিলেট অঞ্চল পরিচালক অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরের সভাপতিত্বে ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, সিলেট মহানগরী আমির মুহাম্মদ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত শিক্ষাশিবিরে সিলেট বিভাগের চারটি জেলা, মহানগর, সকল উপজেলা ও থানা আমির-সেক্রেটারীরা অংশ নেন।

এ সময় শিক্ষাশিবিরে বক্তব্য দেন সিলেট জেলা দক্ষিণ জামায়াতের আমির অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমির আনওয়ার হোসাইন খান, সুনামগঞ্জ জেলা আমির মাওলানা তোফায়েল আহমদ খান, মৌলভীবাজার জেলা আমির ইঞ্জিনিয়ার শাহেদ আলী, হবিগঞ্জ জেলা নায়েবে আমির মাওলানা মুখলিছুর রহমান, সিলেট অঞ্চল টীম সদস্য মাওলানা হাবিবুর রহমান ও আব্দুল হাই হারুন।


আরো সংবাদ



premium cement