২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভারতে পাচারকালে ৮৮৫ কেজি ইলিশ জব্দ

- ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের দোয়ারাবাজার সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ৮৮৫ কেজি বাংলাদেশী ইলিশ মাছ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ৪৮ বিজিবির বাংলাবাজার ক্যাম্পের কমান্ডার সুবেদার আবুল বাশার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, শুক্রবার গভীর রাতে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) আওতাধীন দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের মৌলারপাড় এলাকায় অভিযান চালিয়ে এই ইলিশ মাছ জব্দ করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মৌলারপাড় সীমান্ত এলাকায় বাংলাবাজার বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আবুল বাসার আজাদের নেতৃত্বে টহলদল একটি বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে ভারতে পাচারকালে বাংলাদেশ-ভারতের সীমান্তে মৌলারপাড় এলাকা থেকে ৮৮৫ কেজি বাংলাদেশী ইলিশ মাছ জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ২২ লাখ ১২ হাজার ৫০০ টাকা।

এদিকে, বিজিবির অভিযান টের পেয়ে ইলিশ মাছ ফেলে ছত্রভঙ্গ হয়ে চোরাকারবারিরা পালিয়ে যান। তাই অভিযানে কাউকে আটক করা যায়নি।

সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাফিজুর রহমান পিএসসি জানান, সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির অভিযান অব্যাহত রয়েছে। জব্দকৃত ইলিশ মাছ স্থানীয় কাস্টমস এ জমা করা হবে।


আরো সংবাদ



premium cement
ছাত্র আন্দোলন : সেনাবাহিনীর তত্ত্বাবধানে চিকিৎসা পেয়েছেন ১৮০৯ জন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত পাহাড়সম লক্ষ্য ছুড়ে দিয়ে থামলো ভারত হাজীগঞ্জে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক দুর্গাপূজায় ৩ হাজার টন ইলিশ যাচ্ছে ভারতে মিরসরাইয়ে বাস-কাভার্ডভ্যানের সংঘর্ষে নিহত ১, আহত ১০ মোদি-ইউনূস বৈঠক সম্পর্কে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা ইউক্রেনে নিহত ৭০ হাজার রুশ সেনাসদস্য আলোচিত হত্যাকাণ্ডে ঢাবির ৮ শিক্ষার্থী বহিষ্কার স্বৈরাচারের দোসররা অন্তর্বতী সরকারকে বিপাকে ফেলতে চাইছে : মির্জা ফখরুল জেল থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আশুলিয়ায় গ্রেফতার

সকল