২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেফতার

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান - ছবি : সংগৃহীত

সিলেটের শান্তিগঞ্জের নিজ বাসভবন থেকে সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে শান্তিগঞ্জ উপজেলায় তার নিজ বাড়ি হিজল করচ থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পরে এম এ মান্নানকে সুনামগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে আসা হয়।

সুনামগঞ্জের পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন খান ঢাক পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

একাদাশ জাতীয় সংসদে তিনি অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ছিলেন।

এম এ মান্নান কর্মজীবনে চট্টগ্রামের জেলা প্রশাসক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক, এনজিও ব্যুারোর মহাপরিচালক এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

সরকারি চাকরি থেকে অবসরের পর ২০০৫ সালে সুনামগঞ্জ-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে অংশগ্রহণ করে পরাজিত হন। পরবর্তীতে ২০০৮ সালের নবম জাতীয় সংসদে এমপি নির্বাচিত হন। ২০১৪ সালে দশম সংসদে অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং ২০১৮ সালের একাদশ সংসদে শেখ হাসিনা সরকারের পরিকল্পনা মন্ত্রীর দায়িত্ব পান।

বৈষম্যবিরাধী ছাত্র আন্দোলনের তীব্র গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্টে আওয়ামী লীগ সরকারের পতন হলে তিনিও অন্য নেতাদের মতো আত্মগোপনে চলে যান। ইতোমধ্যে তার বিরুদ্ধে একাধিক হত্যা মামলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
মার্কিন আদালতে অজিত ডোভালকে সমন, খালিস্তানি নেতাকে খুনের চক্রান্তের অভিযোগ ইসরাইলের বিরুদ্ধে 'কঠোর প্রতিশোধের' অঙ্গীকার হাসান নাসরাল্লাহর অভয়নগরে সন্ত্রাসীদের হামলায় নিহত ১, আহত ২ জাবির সাবেক শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা : বহিষ্কার ৮ সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নান গ্রেফতার ইউনূস গুড উইলের প্রতিফলন দেখতে চায় জনগণ : রিজভী বুড়িচংয়ে সীমান্তে ভারতে মানব পাচারকালে আটক ৩ ইবি তরুণ কলাম লেখক ফোরামের নেতৃত্বে সানি-আশিক সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেফতার অন্তর্বর্তী সরকার অধ্যাদেশ চূড়ান্ত অনুমোদন যুবককে পিটিয়ে হত্যার প্রতিবাদে শিক্ষার্থীদের সমাবেশে হামলা-গুলি, দোকানে আগুন

সকল