১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পেঁয়াজ রফতানি নিয়ে ‍সুখবর দিলো ভারত

- ছবি : নয়া দিগন্ত

পেঁয়াজ উৎপাদন অঞ্চল মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনকে সামনে রেখে পেঁয়াজ রফতানির ওপরে থাকা কঠোর শর্ত শিথিল করেছে ভারত সরকার।

এখন থেকে প্রতি টন পেঁয়াজ রফতানির ক্ষেত্রে সর্বনিম্ন ৫৫০ ডলার মূল্যের যে শর্ত ছিল তা প্রত্যাহার করা হয়েছে। একইসঙ্গে পেঁয়াজ রফতানির ওপর ৪০ শতাংশ শুল্ক কমিয়ে ২০ শতাংশ করেছে দেশটি।

শনিবার (১৪ সেপ্টেম্বর) থেকে পেঁয়াজ রফতানির নতুন নির্দেশনা কার্যকর হয়েছে যা দেশটির অর্থ মন্ত্রণালয়ের এক পরিপত্রে জানানো হয়।

বাণিজ্য মন্ত্রণালয় পণ্যটির ন্যূনতম রফতানি মূল্যের শর্ত প্রত্যাহার করে শুক্রবার। যার কয়েক ঘণ্টার মধ্যে অর্থ মন্ত্রণালয় শুল্ক কমানোর এ নির্দেশনা জারি করে। এর ফলে ভারতীয় ব্যবসায়ীরা এখন যে কোনো দামে পেঁয়াজ রফতানি করতে পারবেন।


আরো সংবাদ



premium cement
গোয়াইনঘাটের অবৈধ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, আটক ১ প্রশাসনে অবিলম্বে শৃঙ্খলা ফিরিয়ে আনুন : স্পিক বাংলাদেশ ইবিতে ভিসি নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ সমাবেশ মানুষের সুবিধাভোগের জন্যেই সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া হয়েছে : স্বরাষ্ট্র উপদেষ্টা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা পুনর্গঠন আজমেরি ওসমানের টর্চার সেল পরিদর্শন করল র‌্যাব একনেকে ১ হাজার ২২২ কোটি ১৪ লাখ টাকার ৪টি প্রকল্প অনুমোদন এই ঔদ্ধত্যের উৎস কোথায়? সংস্কারের আবশ্যকতা : রাষ্ট্রপতিশাসিত সরকার চাই এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রির ওপর নিষেধাজ্ঞা চেয়ে রিট বন্দরে ছেলেকে অপহরণের পর মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪

সকল