১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শিক্ষার্থীদের বিক্ষোভে মনিপুর ছেড়ে পালালেন গভর্নর

শিক্ষার্থীদের বিক্ষোভে মনিপুর ছেড়ে পালালেন গভর্নর - ছবি : নয়া দিগন্ত

শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে মনিপুর ছেড়ে পালিয়েছেন গভর্নর লক্ষ্মণ প্রসাদ আচার্য। বুধবার রাজধানী ইম্ফল থেকে আসামের গুয়াহাটির উদ্দেশে রওনা হন তিনি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাজ্যের কর্মকর্তাদের সূত্রে ভারতীয় গণমাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ড এই কথা জানিয়েছে।

সূত্রটি জানিয়েছে, গত মঙ্গলবার রাজভবন ঘেরাও কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সংঘর্ষে অন্তত ৫৫ জন ছাত্র আহত হয়েছে। সেখানে কয়েকজন নিরাপত্তাকর্মীও আহত হয়। এ অবস্থায় পরিস্থিতির আরো অবনতি হয়। তখন ছাত্ররা সরকারের ডিজিপি এবং নিরাপত্তা উপদেষ্টাকে অপসারণ দাবি তোলে। অতপর পরিস্থিতি বেগতিক দেখে রাজ্যের রাজধানী ইম্ফল থেকে আসামের গুয়াহাটি যান।

সূত্রটি আরো জানিয়েছে, এছাড়া মণিপুর বিশ্ববিদ্যালয় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল স্নাতকোত্তর এবং স্নাতক পরীক্ষা স্থগিত করেছে।

উল্লেখ্য, মণিপুরে চলমান সহিংসতা প্রশমনে একের পর এক উদ্যোগ নিচ্ছে সরকার। সে হিসেবে প্রথমে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি দিয়েছে। এরপর ইন্টরনেট পরিষেবা বন্ধ, তিন জেলায় কারফিউ ঘোষণা করা হয়েছে। নতুনভাবে দেশের কেন্দ্রীয় আধা-সামরিক বাহিনীর (সিআরপিএফ) মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সূত্র : বিজনেস স্ট্যান্ডার্ড


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় শ্রমিকদের ত্রিমুখী সংঘর্ষে নারী শ্রমিক নিহত বর্ণাঢ্য আয়োজনে ঢাবিতে ঈদে মিলাদুন্নবী (সা:) পালিত অব্যাহতিপ্রাপ্ত ভিসি মোজাম্মেল হককে সাউদার্ন ইউনিভার্সিটি ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা ইসলামী ব্যাংকের সাথে ফরেন করেসপনডেন্ট ব্যাংকগুলোর মতবিনিময় সহকর্মীদের তোপের মুখে শিল্পকলা ছাড়লেন জ্যোতি বগুড়ায় আমরা বিএনপি পরিবারের সহায়তা পেল ৩ শহীদ পরিবার শিক্ষাভবনে দুই গ্রুপের উত্তেজনা ও হাতাহাতি কাঁচপুরে ছয় হাজার স্কয়ার ফুটের ক্যালিগ্রাফিতে ঐক্যের ডাক ‘মহানবী সা: জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ন্যায্য অধিকার নিশ্চিত করে গেছেন : আল্লামা আবদুল হাই নদভী এনআইডি কার্যক্রম স্থানান্তরে ভোটার তালিকা প্রশ্নবিদ্ধ হবে ডিআরইউর সাবেক সভাপতি আজমল খাদেমের ইন্তেকাল

সকল