১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নারী সহকর্মীকে ধর্ষণের অভিযোগ ভারতীয় বিমানবাহিনীর অফিসারের বিরুদ্ধে

নারী সহকর্মীকে ধর্ষণের অভিযোগ ভারতীয় বিমানবাহিনীর অফিসারের বিরুদ্ধে - প্রতীকী ছবি

নারী অধস্তন অফিসারকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠেছে ভারতীয় বিমান বাহিনীর এক কর্মকর্তার বিরুদ্ধে। ওই নারী অফিসারের বয়ানের ভিত্তিতে জম্মু ও কাশ্মিরের বদগাম থানায় ধর্ষণের অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে বলে পুলিশ সূত্রের খবর।

প্রকাশিত খবরে দাবি, রাজধানী শ্রীনগরের বিমানবাহনিী ঘাঁটির এক নারী ফ্লাইং অফিসার তার ঊর্ধ্বতন উইং কমান্ডারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে পুলিশের দ্বারস্থ হয়েছেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ এফআইআর করে তদন্ত শুরু করেছে। এনডিটিভিকে ভারতীয় বিমানবাহিনী কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, তারা তদন্তে পুরোপুরি সহযোগিতা করছেন।

ওই নারী ফ্লাইং অফিসারের অভিযোগ, গত দু’বছর ধরে ধারাবাহিকভাবে যৌন নিপীড়ন এবং মানসিক নির্যাতনের শিকার হয়েছেন। জোর করে মুখমেহনে বাধ্য করার অভিযোগও তুলেছেন তিনি। পুলিশকে তিনি জানিয়েছেন, ২০২৩ সালের ৩১ ডিসেম্বর বিমানবাহিনী ঘাঁটির অফিসার্স মেসে বর্ষবরণের পার্টি চলাকালীন একটি ঘরে নিয়ে গিয়ে অভিযুক্ত উইং কমান্ডার তাকে মুখমেহনে বাধ্য করেন। একপর্যায়ে কোনো ক্রমে তিনি দৌড়ে পালিয়ে যেতে সক্ষম হন।

এর পর দু’জন নারী বিমানবাহিনী অফিসারের পরামর্শে তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানালে শুরু হয় সশস্ত্র বাহিনীর আইন অনুযায়ী বিভাগীয় তদন্ত। একজন কর্নেল পদমর্যাদার অফিসার ওই তদন্তের দায়িত্বে ছিলেন। এর পর জানুয়ারিতে বয়ান নথিভুক্ত করার জন্য নির্যাতিতাকে দু’বার অভিযুক্ত উইং কমান্ডারের সাথে মুখোমুখি বসানোও হয়েছিল। কিন্তু তিনি নিজে আবেদন না জানানো পর্যন্ত মেডিক্যাল পরীক্ষাও করানো হয়নি। শেষ পর্যন্ত তদন্ত প্রক্রিয়া বন্ধ করে দেয়া হয় বলে অভিযোগকারিণী জানিয়েছেন পুলিশকে। এর পর নতুন করে আবার অভিযোগ জানিয়েও ফল না মেলায় তিনি পুলিশের দ্বারস্থ হন।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
স্বর্ণ ও নগদ অর্থসহ মিয়ানমারের ২ নাগরিক আটক পল্লী বিদ্যুতের সংকট নিরসনে চেয়ারম্যানকে ৮০ সমিতির মহাব্যবস্থাপকদের চিঠি অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না : তারেক রহমান গুরুদাসপুরে নেশার টাকা জোগাড় করতে বৃদ্ধকে হত্যা, আটক ৩ শেখ হাসিনা কোন স্ট্যাটাসে ভারতে, জানে না অন্তর্বর্তী সরকার গফরগাঁওয়ে ধানক্ষেতে পড়ে থাকা বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু ফ্যাসিজমের প্রেতাত্মারা ছাত্র-জনতার বিজয়কে ব্যর্থ করতে ষড়যন্ত্র করছে : মির্জা ফখরুল বাংলাদেশকে আরো দুই বিলিয়ন ডলারের বেশি নতুন ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক মাদরাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারীতে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী দ. পালিত জামায়াত পালায় না, তারাই দেশ থেকে পালিয়ে গেছে : রফিকুল ইসলাম খান আড়াইহাজারে ২১ রাউণ্ড রিভলভারের গুলি উদ্ধার

সকল