১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পাকিস্তানে পুলিশের গাড়ি লক্ষ্য করে রকেট হামলা, নিহত ১১

পাকিস্তানে পুলিশের গাড়ি লক্ষ্য করে রকেট হামলা, নিহত ১১ - সংগৃহীত

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে দুর্বৃত্তদের হামলায় প্রাণ গেল অন্তত ১১ জন পুলিশ কর্মকর্তার। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরো সাতজন।

পাকিস্তানের সংবাদপত্র ‘ডন’-এর প্রতিবেদন অনুসারে, বৃহস্পতিবার পাঞ্জাব প্রদেশের মচকা এলাকায় তল্লাশি অভিযানে বেরিয়েছিল পুলিশের একটি কনভয়। কনভয়ে থাকা দু’টি পুলিশভ্যান রহিম ইয়ার খান জেলা থেকে ফিরছিল। কিন্তু সেগুলো খারাপ হয়ে যাওয়ায় রাস্তায় দাঁড়িয়ে পড়ে। ওই সময়েই অতর্কিতে রকেট হামলা চালানো হয়।

এই ঘটনার স্থানীয় দুর্বৃত্তরা জড়িত বলে ধারণা প্রশাসনের।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ হামলার ঘটনার নিন্দা করার পাশাপাশি ওই এলাকায় দুর্বৃত্তদের দমনে দ্রুত এবং কঠোর পদক্ষেপের ইঙ্গিত দিয়েছেন।

ঘটনার নিন্দা করেছেন নওয়াজ শরিফের মেয়ে, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজও। অপরাধীদের কঠোর শাস্তি দেয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

পাঞ্জাব পুলিশের এক মুখপাত্র জানান, হতাহতের সংখ্যা আরো বৃদ্ধি পেতে পারে। হামলার পরেই এলাকা ছেড়ে পালিয়ে যান দুর্বৃত্তরা। দ্রুত আহত পুলিশ কর্মকর্তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম, পাঞ্জাব পুলিশের আইজি উসমান আনওয়ারকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেন এবং দুর্বৃত্তদের দ্বারা অপহৃত পুলিশ কর্মকর্তাদের মুক্তির বিষয়টি সুনিশ্চিত করতে বলেন।

পাকিস্তানের পূর্ব পাঞ্জাব এবং দক্ষিণ সিন্ধ অঞ্চলে গ্রাম ও জঙ্গলে ঘেরা এলাকায় দুর্বৃত্তরা লুকিয়ে থাকে। ওই দলের বিরুদ্ধে লুটপাট, ডাকাতির অভিযোগ রয়েছে। গত কয়েক বছরে পাকিস্তানের সেনাবাহিনীর বিরুদ্ধে একাধিক হামলার ঘটনা ঘটেছে। কিন্তু একটি হামলায় এতজন পুলিশ কর্মকর্তার মৃত্যু এই প্রথম।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা শৈলকুপায় বিদ্যুৎস্পৃষ্টে ভ্যানচালকের মৃত্যু তাইম হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ বেসরকারি ব্যাংক থেকে জনগণের টাকা ফেরত পেতে উদ্যোগ আমতলীতে ছাত্রলীগ নেতার অস্ত্রের আঘাতে যুবদল নেতা জখম সামিটের এলএনজি টার্মিনালের মেরামত সম্পন্ন, পরিষেবা পেতে লাগবে ২০ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর খাদ্যনিরাপত্তা নিয়ে বড় চ্যালেঞ্জের আশঙ্কা

সকল