০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

তালাকের মামলা চলছে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রীর

তালাকের মামলা চলছে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রীর - ফাইল ছবি

পায়েল আবদুল্লাহ। কাশ্মিরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহর সাথে বিয়ে হয়েছিল তার। বিবাহ বিচ্ছেদের মামলা চলছে তাদের। সুপ্রিম কোর্ট সোমবার তার কাছ থেকে জবাব চেয়েছে। সময় দেয়া হয়েছে। ওমর আবদুল্লাহর কাছ থেকে আলাদা থাকেন তিনি। নিষ্ঠুরতার অভিযোগ তুলে তিনি স্ত্রীর কাছ থেকে ডিভোর্স চেয়েছেন।

শুনানির সময় আইনজীবী কপিল সিব্বাল জানিয়েছেন, এই বিয়ের মৃত্রু হয়েছে। কারণ ওই দম্পতি দীর্ঘ ১৫ বছর পরস্পরের থেকে আলাদা থাকেন। বিচারপতি সুধাংশু ধুলিয়া ও বিচারপতি আসানুদ্দিন আমানুল্লাহ পায়েল আবদুল্লাহকে ৬ সপ্তাহ সময় দিয়েছেন জবাব দেয়ার জন্য।

হাইকোর্ট জানিয়েছে, পারিবারিক আদালত যে যে সিদ্ধান্ত নিয়েছিল তার কোনো ভুল নেই। তারা জানিয়েছিলেন, নিষ্ঠুরতার কথা যেটা বলা হচ্ছে সেটা ঠিক নয়, এটা অপ্রত্যাশিত। আবেদনকারী (ওমর আবদুল্লাহ) যে দাবি করেছেন যে তার প্রতি নিষ্ঠুরতা প্রদর্শন করা হত তার কোনো প্রমাণ মেলেনি।

কোর্ট জানিয়েছেন, একটা নজিরও দেখা যায়নি, যেখানে বলা যেতে পারে যে এমন একটা পরিস্থিতি এসেছে যে দুজনের একসাথে থাকা যাচ্ছে না। বরং এটা দেখা যাচ্ছে, ডিভোর্স ফাইল করার পরেও তাদের মধ্য়ে টানা যোগাযোগ ছিল।

এর আগে ২০২৩ সালের ডিসেম্বর মাসে দিল্লি হাইকোর্ট ওমর আবদুল্লাহর ডিভোর্সের আবেদন খারিজ করে দিয়েছিল। কারণ তারা বলেছিল, এই আবেদনের মধ্যে কোনো সারবত্তা নেই।

তাদের বিয়ে হয়েছিল ১৯৯৪ সালে। পারিবারিক আদালতে ওমর আবদুল্লাহ জানিয়েছিলেন, ২০০৭ সাল থেকে তাদের মধ্যে দাম্পত্য সম্পর্ক কিছু নেই। তার জেরে তিনি ডিভোর্স চাইছেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement