০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

কাশ্মিরে সশস্ত্র গোষ্ঠীর হামলায় ভারতীয় ৪ সেনা কর্মকর্তা নিহত

- ছবি : সংবাদ প্রতিদিন

ভারত-নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরের কাঠুয়া জেলায় সামরিক বাহিনীর গাড়িবহরে বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র গোষ্ঠীর সদস্যদের অতর্কিত হামলায় চার সেনা সদস্য নিহত হয়েছেন। এছাড়া আরো চারজন আহত হয়েছে। সোমবার (৮ জুলাই) কাঠুয়ার প্রত্যন্ত মাচেদি এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গিয়েছে, সোমবার জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার মাছেদি এলাকা দিয়ে যাচ্ছিল ভারতীয় সেনার ৯ কোর বাহিনী। ঠিক সেই সময় সেনার কনভয়ে অতর্কিতে হামলা চালায় একদল উগ্রবাদী। এই হামলায় আহত হন ২ জওয়ান। প্রাথমিক ধাক্কা সামলে নিয়ে পালটা উগ্রবাদীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে সেনা। জানা গেছে, এখনো ওই এলাকায় গুলির লড়াই জারি রয়েছে। জঙ্গল সংলগ্ন ওই এলাকায় উগ্রবাদীদের চারিদিক থেকে ঘিরে ফেলতে আরো বাহিনী তলব করা হয়েছে।

জম্মু ও কাশ্মীরের কুলগামে গত শনিবার থেকে চলতে থাকা সেনা অভিযানে নিকেশ হয়েছে ৬ উগ্রবাদী। পাশাপাশি আহত হন আরো ২ জন। এরপর রোববার রাজৌরিতে সেনা ক্যাম্প লক্ষ্য করে হামলা চালায় উগ্রবাদীরা। একদিকে যখন অমরনাথ যাত্রা চলছে ঠিক সেই সময় এভাবে বার বার উগ্রবাদী হামলার ঘটনায় স্বভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫ সম্ভাব্য ইসরাইলি হামলার জবাব দিতে প্রস্তুত ইরান মুন্সীগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা, যুবলীগ কর্মীসহ সহযোগীরা পলাতক বাংলাদেশের বিপক্ষে টস জিতল ভারত অবিলম্বে শ্রম আইন সংশোধন করতে হবে : মুয়াযযম হোসাইন হেলাল ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে স্পেন প্রবাসীরা নোবেল পুরস্কার ২০২৪ : কবে কোন ক্যাটাগরির পুরস্কার ঘোষণা করা হবে পীরগাছায় তিস্তার ভাঙনে নিঃস্ব হলো ৪০ পরিবার খোরশেদ আলমকে পোল্যান্ডে রাষ্ট্রদূত করার সিদ্ধান্ত বাতিল সিলেটে যৌথবাহিনীর অভিযানে বালুর নিচ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার

সকল