০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ জিলহজ ১৪৪৫
`

মুসলিম গরু পাচারকারী সন্দেহে ২ লেবু ব্যবসায়ীকে পিটুনি গোরক্ষকদের

মুসলিম গরু পাচারকারী সন্দেহে ২ লেবু ব্যবসায়ীকে পিটুনি গোরক্ষকদের - ছবি : সংগৃহীত

ভারতে মুসলিমদের ওপর গোরক্ষকদের নৃশংসতা অব্যাহত রয়েছে। কড়া আইন আনা হলেও গণপিটুনির নৃশংসতায় লাগাম টানা যাচ্ছে না কোনোভাবেই। মুসলিম সম্প্রদায়ের দু'জন ট্রাকে করে গরু পাচার করছে এমন সন্দেহের বশে দু'যুবককে মেরে আধমরা করেছে গোরক্ষকরা। এর পর ট্রাকে উঁকি দিয়ে তারা দেখে সেখানে গরু নয়, রয়েছে লেবু। ঘটনাটি ঘটেছে বিজেপি-শাসিত হরিয়ানার রাজগড়ে। রোববার সোশাল মিডিয়ায় এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই কড়া পদক্ষেপ নেয় পুলিশ। গ্রেফতার করেছে আটজন হামলাকারীকে। বাকিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার রাতে লেবুবোঝাই ট্রাক নিয়ে যাওয়ার সময় প্রবল বৃষ্টির কারণে গাড়ি থামিয়ে হাইওয়ের পাশে অপেক্ষা করছিলেন দুই যুবক। ওই সময় স্থানীয় কেউ গোরক্ষকদের খবর দেয় পাচারের উদ্দেশে ট্রাকে গরু নিয়ে যাচ্ছে দুই মুসলিম যুবক। এর পর নিজেদের গাড়িতে করে ওই গাড়ির পিছু নেয় অন্তত ২০ জন। পিছনে এত লোকজনকে আসতে দেখে ভয় পেয়ে গতি বাড়ান ট্রাকচালক। তাতে সন্দেহ আরো বাড়ে গোরক্ষকদের। কিছুটা এগিয়ে লাসেডি গ্রামের কাছে এক টোলপ্লাজায় ট্রাকটিকে ধরে ফেলে গোরক্ষকরা। কোনো কথা বলার আগেই শুরু হয় মারধর। ঘণ্টা খানেক মারধর চলার পর অভিযুক্তদের একজন ট্রাকে উঠে দেখে সেখানে গরু নয় রয়েছে লেবু। এর পর প্রায় আধমরা অবস্থায় দুজনকে রাস্তায় ফেলে পালায় হামলাকারীরা।

এই ঘটনায় রাজগড় সার্কেলের ডিএসপি প্রশান্ত কিরণ বলেন, রোববার সোশাল মিডিয়ায় দৌলতে গোটা বিষয়টি আমাদের সামনে আসে। গুরুতর আহত দুজনের নাম সোনু বংশীরাম (২৯) ও সুন্দর সিং (৩৫)। এরা দুজন সম্প্রতি রাজস্থান থেকে হরিয়ানার ফতেহাবাদে বসবাস করছিলেন। লেবু ব্যবসায়ী এই দুজন হরিয়ানা থেকে লেবু নিয়ে পাঞ্জাবের ভটিন্ডায় যাচ্ছিলেন। দুজনকেই গুরুতর আহত অবস্থায় স্থানীয়রাই প্রথমে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে তাদের রেফার করা হয় হরিয়ানার এক বেসরকারি হাসপাতালে।

পুলিশের তরফে জানানো হয়েছে, রোববার এই ঘটনার ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হতেই কড়া পদক্ষেপ নেয়া হয়েছে। ভিডিও দেখে আটজনকে চিহ্নিত করে গ্রেফতার করা হয়েছে। মোট ২০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তদন্ত শুরু হয়েছে। পুলিশের নজরে রয়েছে আরো তিন-চার যুবক।
সূত্র : সংবাদ প্রতিদিন

 


আরো সংবাদ



premium cement