২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শাহবাজ শরিফের মন্ত্রিসভায় যোগ দিবে না এমকিউএম-পি

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ - ছবি : সংগৃহীত

মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান (এমকিউএম-পি) জানিয়েছে, তারা শাহবাজ শরিফের মন্ত্রিসভায় যোগ দিবে না। বুধবার এমন সংবাদ প্রকাশ করেছে পাকিস্তান টুডে।

পার্লামেন্টে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার দু’দিন পরেও প্রসাশন ঢেলে সাজাতে হিমশিম খাচ্ছেন শাহবাজ শরিফ। এমন সময়ে পাকিস্তানের বর্তমান কোয়ালিশন সরকারের মিত্র দল এমকিউএম-পি জানিয়েছে যে তারা শরিফের এ মন্ত্রিসভায় যোগ দিবে না। পাকিস্তানের সিন্ধু প্রদেশের রাজধানী করাচিতে সবচেয়ে প্রভাবশালী দল হলো কওমি মুভমেন্ট-পাকিস্তান (এমকিউএম-পি)। ৩৪২ আসনের পাকিস্তান পার্লামেন্টে তাদের আসন সংখ্যা হলো সাত। এর আগে এ দলটি ইমরান খানের মিত্র ছিল। এখন এমকিউএম-পি চাইছে যে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সাথে তাদের যে চুক্তি হয়েছিল তার পূর্ণ বাস্তবায়ন হোক। তারা করাচি শহরের ভালোর জন্য ওই চুক্তিপত্র অনুসারে সমঝোতা চান।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তার করাচি সফরের সময় যখন মকিউএম-পির প্রধান কার্যালয়ে যান, তখন তাকে জানানো হয় যে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সাথে হওয়া চুক্তিটি বাস্তবায়ন করা হোক।

এ বিষয়ে এমকিউএম-পির আহ্বায়ক খালিদ মকবুল সিদ্দিকি বলেন, পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সাথে আমাদের যে চুক্তি হয়েঠিল তা খুবই গুরুত্বপূর্ণ। ওই চুক্তিপত্রের শর্তগুলো পূরণ করতে হবে।

করাচি সফররত শাহবাজ শরিফ সাথে বর্তমান মন্ত্রিসভা গঠন নিয়ে আলোচনাও করেছেন খালিদ মকবুল সিদ্দিকি।

এদিকে শাহবাজ শরিফের সমালোচনা করেছেন এমকিউএম-পির নেতা ও করাচির সাবেক মেয়র ওয়াসিম আখতার। পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পর শাহবাজ শরিফ তার প্রথম বক্তব্যে এমকিউএম-পির সাথে হওয়া চুক্তি নিয়ে কোনো মন্তব্য না করায় তিনি ক্ষুদ্ধ।

সূত্র : পাকিস্তান টুডে


আরো সংবাদ



premium cement