২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

যুক্তরাষ্ট্রের সাথে গঠনমূলক ও ইতিবাচক সম্পর্ক চায় পাকিস্তান : শাহবাজ শরিফ

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের কার্যালয় থেকে বলা হয়েছে, পাকিস্তানের নতুন সরকার যুক্তরাষ্ট্রের সাথে গঠনমূলক ও ইতিবাচক সম্পর্ক চায়। যুক্তরাষ্ট্রের সাথে এমন সম্পর্কের মাধ্যমে এ অঞ্চলে শান্তি, নিরাপত্তা ও উন্নতি আনায়ন করতে চায় পাকিস্তান। মঙ্গলবার পাকিস্তানের প্রধানমন্ত্রীর দফতর থেকে এমন বক্তব্য দেয়া হয়।

মার্কিন প্রেসিডেন্টের দফতর থেকে প্রকাশিত এক বিবৃতির জবাবে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের কার্যালয় থেকে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র পাকিস্তানের সাথে যে দীর্ঘ মেয়াদী সম্পর্ক রক্ষা করতে চায়, তাকে আমরা স্বাগত জানাই।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর দফতর থেকে আরো বলা হয়েছে, পাকিস্তান চায় যুক্তরাষ্ট্রের সাথে তাদের এ গুরুত্বপূর্ণ সম্পর্ক আরো গভীর হোক। যুক্তরাষ্ট্রের সাথে সমতার ভিত্তিতে পারস্পরিক স্বার্থ ও সুবিধা নিয়ে কাজ করতে চায় পাকিস্তান।

১১ এপ্রিল পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শাহবাজ শরিফ। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতা থেকে হটানোর পর দেশটির প্রধানমন্ত্রী হন শাহবাজ শরিফ। এ বিষয়ে ইমরান খানের অভিযোগ, যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের কারণে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াতে বাধ্য হন।

এখন শাহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর এ বিষয়ে মার্কিন প্রেসিডেন্টের মুখপাত্র বলেন, যুক্তরাষ্ট্রের স্বার্থের জন্য গণতান্ত্রিক পাকিস্তান খুবই গুরুত্বপূর্ণ। পাকিস্তানের সাথে যুক্তরাষ্ট্রের অংশীদারিত্বমূলক সম্পর্ককে গুরুত্ব দেয় মার্কিন প্রশাসন।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement