২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পাকিস্তানে কেয়ারটেকার সরকার প্রধান নিয়ে ইমরান ও শাহবাজকে প্রেসিডেন্টের চিঠি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও ভেঙে দেয়া সংসদের বিরোধী দলীয় নেতা শাহবাজ শরিফ - ছবি : সংগৃহীত

পাকিস্তানের রাষ্ট্রপতি ডা: আরিফ আলভি দেশটির কেয়ারটেকার সরকার প্রধান ইস্যুতে প্রধানমন্ত্রী ইমরান খান ও শাহবাজ শরিফকে চিঠি দিয়েছেন। সোমবার এমন সংবাদ প্রকাশ করেছে ডন।

পাকিস্তানের সংবিধানের ২২৪-ক (১) নং অনুচ্ছেদ অনুসারে দেশটিতে নির্বাচন অনুষ্ঠানের জন্য কেয়ারটেকার সরকারের প্রধানমন্ত্রী নিয়োগের কাজ শুরু করেছেন রাষ্ট্রপতি ডা: আরিফ আলভি। এ ব্যাপারে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও ভেঙে দেয়া সংসদের বিরোধী দলীয় নেতা শাহবাজ শরিফকে তিনি চিঠি দিয়েছেন। তিনি তাদেরকে কেয়ারটেকার সরকারের প্রধানমন্ত্রী হিসেবে উপযুক্ত ব্যক্তিদের নাম প্রস্তাব করতে বলেছেন।

ডেপুটি স্পিকার কাসিম সুরি প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবকে বাতিল করে দেয়া এবং প্রেসিডেন্ট আরিফ আলভির পার্লামেন্ট ভেঙে দেয়ার পর বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে এমন আদেশ এলো।

পাকিস্তানের রাষ্ট্রপতি ডা: আরিফ আলভির ওই চিঠিতে বলা হয়েছে, পাকিস্তানের সংবিধানের ৫৮(১) অনুচ্ছেদ অনুসারে দেশটির পার্লামেন্ট ভেঙে দেয়া হয়েছে। এখন পাকিস্তানের সংবিধানের ২২৪-ক (৪) অনুচ্ছেদ অনুসারে ইমরান খান ওই দিন পর্যন্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকবেন যত দিন না কেয়ারটেকার সরকারের প্রধান নির্বাচিত করা হচ্ছে।

ওই চিঠিতে আরো বলা হয়েছে, পাকিস্তানের সংবিধানের ২২৪-ক (১) অনুচ্ছেদ অনুসারে কেয়ারটেকার সরকারের প্রধানমন্ত্রী নিয়োগের জন্য দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান ও ভেঙে দেয়া সংসদের বিরোধী দলীয় নেতা শাহবাজ শরিফের পরামর্শ চাওয়া হয়েছে।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement
বিশ্বের দূষিত শহরের তালিকায় ঢাকা দ্বিতীয় হিজবুল্লাহর একাধিক অবস্থানে হামলা চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী মোটরসাইকেলের ধাক্কায় গৃহবধূ নিহত মানবতার কল্যাণই জামায়াতের রাজনীতির মূলমন্ত্র : ড. মুহাম্মদ রেজাউল করিম ডেঙ্গুতে বাড়ছে মৃত্যু, সরকারের পদক্ষেপ কী? চীনের দ্বিতীয় বৃহত্তম হ্যাকিং গ্রুপকে টার্গেট করছে যুক্তরাষ্ট্র ভারত ৪০০-এর আগেই গুটিয়ে যাবে : মাহমুদ হাসান ট্রাম্পের টার্গেট ইউক্রেন, কমলার গাজা সুইয়িং স্টেটগুলোর ভোটে প্রেসিডেন্ট হবেন ট্রাম্প! ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র! ক্ষুব্ধ রাশিয়া মার্কিন আদালতে অজিত ডোভালকে সমন, খালিস্তানি নেতাকে খুনের চক্রান্তের অভিযোগ

সকল