২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

একসঙ্গে ২৬টি হাতির হানা, আতঙ্কে ঘুম ছুটেছে স্থানীয়দের

একসঙ্গে ২৬টি হাতির হানা, আতঙ্কে ঘুম ছুটেছে স্থানীয়দের
একসঙ্গে ২৬টি হাতির হানা, আতঙ্কে ঘুম ছুটেছে স্থানীয়দের - ছবি : সংগৃহীত

দীর্ঘ কয়েক বছর পেরিয়ে গেছে ভারতের পশ্চিমবঙ্গের বাঁকুড়ার বাসিন্দারা বেশ নিশ্চিন্তে ছিলেন। কিন্তু আজ সকালেই নতুন করে আবার আতঙ্কে প্রমাদ গুনতে শুরু করেছেন বাকুড়ার জয়পুরের বাসিন্দারা।

এদিন সকালে ঘুম ভেঙে উঠতেই এলাকাবাসীর চোখে পড়ে হাতির পাল। একটি, দুটি নয়। একেবারে ২৬টি হাতির একটি পাল এলাকায় হানা দিয়েছে। পশ্চিম মেদিনীপুরের সীমানা পেরিয়ে বাঁকুড়ায় প্রবেশ করেছে হাতির দল। আজ সকালে বাঁকাদহ পেরিয়ে হাতিগুলি এসে হাজির হয় বিষ্ণুপুর রেঞ্জের ত্রিবঙ্ক ও বেলশুলিয়া এলাকায়।

স্থানীয়রা জানান, গত কয়েক বছর ধরে বন দফতরের তৎপরতায় একসাথে এতগুলি হাতি বাঁকুড়ায় প্রবেশের সুযোগ পায়নি। দীর্ঘ সময় পর ফের দল বেঁধে হাতিগুলি বেলশুলিয়ার জঙ্গলে ঢুকেছে। আর এতেই আতঙ্ক ছড়িয়েছে এলাকার মানুষের মনে।

বাঁকুড়ার বেলশুলিয়া, মড়ার সহ আশপাশের এলাকাগুলিতে বিপুল পরিমাণে সবজি উৎপাদন হয়। এই মুহূর্তে মাঠে রয়েছে করলা, ঝিঙে, শসাসহ বিভিন্ন ধরনের সবজি। এখন লকডাউন ও আমফানের জোড়া ফলায় একেই দিশেহারা স্থানীয় কৃষকরা। তার উপর হাতির পালের হানায় আতঙ্কে প্রমাদ গুনছেন কৃষকরা। জিনিউজ


আরো সংবাদ



premium cement
ইসরাইল-হিজবুল্লাহর পাল্টা-পাল্টি হামলা, পূর্ণ মাত্রার যুদ্ধের শঙ্কা নানা বিপর্যয় পেরিয়ে শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন শুরু চট্টগ্রামে দুই গ্রুপের সংঘর্ষে যুবক নিহত চাকরির বয়সসীমা বাড়ানোর পক্ষে-বিপক্ষে যত যুক্তি কিয়েভ বেলারুশের বিরুদ্ধে গেলে ‘মারাত্মক পরিণতি’ সম্পর্কে রাশিয়ার হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের সীমান্তে অভিবাসী অনুপ্রবেশের হার কমেছে, বলছে হোয়াইট হাউস চেন্নাই টেস্টের নিয়ন্ত্রণ ফিরে পেতে চায় বাংলাদেশ রাঙ্গামাটিতে একদিকে সড়ক ও নৌপথ অবরোধ, অন্যদিকে পরিবহণ ধর্মঘট হিজবুল্লাহর ওপর হামলা কেন জোরদার করেছে ইসরাইল! ভারতে মাদরাসা নিয়ে কী হচ্ছে? টার্গেট চীনকে রোখা, আবার সক্রিয় হচ্ছে কোয়াড!

সকল