২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

‘বুশরা বিবির কারামুক্তিতে কোনো চুক্তি হয়নি’

ইমরান খানের স্ত্রী বুশরা বিবি - ছবি : দি নিউজ

পিটিআই প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইমরান খানের স্ত্রী বুশরা বিবির সাম্প্রতিক মুক্তি কোনো চুক্তির ফল নয়। বিষয়টির সাথে পরিচিত সূত্র বলেছে, আদালত জামিন দিলে তাকে কারাগারে না রাখাই ছিল সিদ্ধান্ত। সেজন্য তাকে মুক্তি দেয়া হয়েছে।

সূত্রটি শনিবার দ্য নিউজকে জানিয়েছে, বুশরা বিবিকে উপযুক্ত প্রমাণের ভিত্তিতে জামিন দেয়া হয়েছে। কর্তৃপক্ষ তাকে অন্য কোনো মামলায় পুনরায় গ্রেফতার না করার সিদ্ধান্ত নিয়েছে।

সাবেক ফার্স্ট লেডির মুক্তি বিশেষ কোনো চুক্তিতে হয়েছিল, এমন জল্পনা-কল্পনা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে সূত্রটি স্পষ্টভাবে তা অস্বীকার করেছে। সূত্রটি বলেছে, যদি কোনো চুক্তির ভিত্তিতে তা হয়ে থাকতো, তাহলে তিনি পেশোয়ারে যেতে পারতেন না।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রীকে গত বৃহস্পতিবার মুক্তি দেয়া হয়েছিল। রাষ্ট্রীয় উপহারের অবৈধ বিক্রয় সংক্রান্ত একটি মামলায় ইসলামাবাদ হাইকোর্ট তাকে জামিন দেয়ার একদিন পরে তাকে ছাড়া হয়। এর আগে প্রায় নয় মাস সময় তিনি রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে কারাবাস করেন।

বুশরা বিবির মুক্তিকে গত বছরের আগস্টে কারাবন্দি হওয়ার পর খান ও তার পরিবারের জন্য সবচেয়ে বড় আইনি বিজয় হিসেবে দেখা হচ্ছে। খান বরাবরই বলে এসেছেন, তার স্ত্রীকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। তাকে চাপ দেয়ার জন্য বিভিন্ন মামলায় তার স্ত্রীকে জড়ানো হয়েছে।

খান বিভিন্ন বিচারের সময় আদালতে যুক্তি দেখিয়েছেন, তার স্ত্রী নির্দোষ এবং তার বিরুদ্ধে উত্থাপিত কোনো অভিযোগের সাথেই তার সম্পর্ক নেই।

মুক্তির পর থেকেই সবার মনোযোগের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন বুশরা বিবি। তিনি কি পিটিআই-এর রাজনৈতিক এজেন্ডায় নেতৃত্ব দেবেন, আন্দোলনমূলক এবং প্রতিষ্ঠাবিরোধী কৌশল অনুসরণ করবেন নাকি নীরব থাকবেন?

মজার বিষয় হলো বুশরা বিবির মুক্তির একদিন পরে পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খানের বোন আলেমা খান এবং উজমা খানকেও আদালত জামিন দেয়ার পরে ঝিলম জেলা কারাগার থেকে মুক্ত করে দিয়েছিল। এই মাসের শুরুতে ইসলামাবাদের ডি-চকে বিক্ষোভের নেতৃত্ব দেয়ার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছিল।

এই বিষয়গুলো রাজনীতি এবং মিডিয়ার কেউ কেউ সন্দেহের চোখে দেখছে। তবে প্রধানমন্ত্রীর রাজনীতিবিষয়ক উপদেষ্টা রানা সানাউল্লাহ বুশরা বিবি, উজমা এবং আলেমা খানের জামিনের জন্য চুক্তির বিষয়টি অভিযোগ অস্বীকার করেছেন।

শনিবার এক সংবাদ সম্মেলনে সানাউল্লাহ বলেন, ‘বুশরা বিবি ও খানের বোনদের জামিনে চুক্তির কথা ভিত্তিহীন।’

তিনি জোর দিয়েছিলেন যে যদি কোনো চুক্তি করা হয়ে থাকে, তবে এতে তার দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন) জড়িত থাকতো।

সূত্র : দি নিউজ


আরো সংবাদ



premium cement
২৮ অক্টোবরের খুনিদের বিচার ট্রাইব্যুনালে করতে হবে : অধ্যাপক হারুনুর রশিদ নেতাদের ফাঁসির সাথে যুক্ত অপরাধীদের বিচারের দাবি কুড়িগ্রাম জামায়াতের আওয়ামী লীগ এই ভুখণ্ডে হত্যার রাজনীতি চালু করেছিল : আহসান উল্লাহ ৪৩তম বিসিএস উত্তীর্ণদের যোগদানের তারিখ পেছালো বোয়ালমারীতে ভাতিজার হাতুড়ির আঘাতে চাচি নিহত দাগনভূঞায় নয়া দিগন্তের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঐক্যবদ্ধ থাকলে কোনো অপশক্তি টিকতে পারবে না : আলমগীর মহিউদ্দিন জামায়াত সরকার গঠন করলে ৫৩ বছরের ইতিহাসের শ্রেষ্ঠ হবে: আবু তালেব মন্ডল নিয়োগ জালিয়াতি : তুহিন ওয়াদুদসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে কমিটি গঠন হঠাৎ বাংলাদেশ দলে পরিবর্তন, নতুন মুখ মাহিদুল ‘লগি-বৈঠার হত্যাযজ্ঞ ছিল ইতিহাসের জঘন্যতম আওয়ামী বর্বরতা’

সকল