২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

কাশ্মিরে ভারতের ২ সৈন্য নিহত

কাশ্মিরে ভারতের ২ সৈন্য নিহত - ছবি : সংগৃহীত

ভারত-নিয়ন্ত্রিত কাশ্মিরে বন্দকধারীদের হামলায় দুই সৈন্য নিহত হয়েছে। ভারতীয় সেনাবাহিনীর বহরে হামলা হলে তারা নিহত হন। এছাড়া হামলায় এক বেসামরিক লোকও নিহত হয়েছেন। তিনি পেশায় কুলি ছিলেন বলে জানা গেছে।

সাম্প্রতিক সময়ে কাশ্মিরে বন্দুকধারীদের হামলা বেড়েছে বলে ভারতীয় কর্তৃপক্ষ জানিয়েছে।

জানা গেছে, জম্মু ও কাশ্মিরে বারামুলায় সেনাবাহিনীর কনভয় যাওয়ার সময় তখনই তার ওপর হামলা চালায় বন্দুকরা। প্রাথমিকভাবে মুহূর্তে গুলিতে আহত হন চার সেনা জওয়ান, মৃত্যু হয় এক সাধারণ নাগরিকের। পরে জানা গেছে ২ জওয়ান নিহত হয়েছেন।

বৃহস্পতিবার সকালেই কাশ্মিরের ঘুম ভেঙেছে এক হামলার খবরে। সকালে পুলওয়ামার ত্রালে বাতকুণ্ড এলাকায় এই গুলি চালনা হয়। এদিন সকালে বন্দুকধারীদের গুলিতে যাঁদের মৃত্যু হয়েছে, তারা প্রায় সকলেই উত্তর প্রদেশের বাসিন্দা। এর আগে, রোববার গান্দেরবালে সাতজনের মৃত্যু হয় বন্দুকধারীদের গুলিতে। তাদের মধ্যে ছয়জন অন্য রাজ্যের শ্রমিক ছিলেন। তারা একটি নির্মাণ কাজের জন্য সেখানে কর্মরত ছিলেন। বেশিভাগ শ্রমিকই ছিলেন বিহারের।

এরপর বৃহস্পতিবার দিল্লিতে অমিত শাহের সাথে দেখা করেন কাশ্মিরের সদ্য নির্বাচিত মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। সূত্রের দাবি, কেন্দ্রের তরফে এই আশ্বাসও দেয়া হয়েছে যে জম্মু ও কাশ্মিরকে ফের রাজ্যের তকমা ফিরিয়ে দিতে উদ্যোগ নেবে ভারত সরকার। সূত্র উল্লেখ করে সংবাদমাধ্যম এনডিটিভি দাবি করেছে,' খুবই বন্ধুত্বপূর্ণ পরিবেশে এই বৈঠক আধ ঘণ্টার জন্য হয়েছে। জম্মু ও কাশ্মিরের রাজ্যের তকমা ফেরাবার বিষয়ে কেন্দ্রের সম্পূর্ণ সমর্থনের কথা বলা হয়েছে।'

ঘটনার নিন্দা করে ওমর লেখেন,'উত্তর কাশ্মিরের বুটা পাথরি এলাকায় সেনাবাহিনীর গাড়িতে হামলার বিষয়ে খুবই দুর্ভাগ্যজনক খবর যার ফলে কিছু হতাহতের ঘটনা ঘটেছে এবং আহত হয়েছে। কাশ্মিরে সাম্প্রতিক হামলার ঘটনাটি গুরুতর উদ্বেগের বিষয়।'
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল রুটে নৌযান চলাচল শুরু যুক্তরাষ্ট্রের নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা চীন, রাশিয়া ও ইরানের লেবানন-গাজায় সংঘাত নিরসনে কাতারি কর্মকর্তাদের সাথে বৈঠক ব্লিংকেনের স্থলভাগে আঘাতের পর গতি কমল ঘূর্ণিঝড় দানার ব্রিক্স সম্মেলনে উঠে আসছে ভূ-রাজনৈতিক আকাঙ্ক্ষা ও পাশ্চাত্যের সাথে প্রতিদ্বন্দ্বিতা ঘূর্ণিঝড় দানা : যেসব জেলায় জলোচ্ছ্বাসের আশঙ্কা ফিলিপাইনে ঘূর্ণিঝড় ট্রামির আঘাতে কমপক্ষে ২৬ জনের মৃত্যু ফিলিস্তিনিদের জন্য আরো সাড়ে ১৩ কোটি ডলারের সহায়তা ঘোষণা যুক্তরাষ্ট্রের ঘূর্ণিঝড় দানা : সবশেষ যা জানাল আবহাওয়া অফিস ইসরাইলি সৈন্য প্রত্যাহার হলে যুদ্ধবিরতিতে রাজি হামাস রাষ্ট্রপতির অপসারণে কি সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে?

সকল