১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ - সংগৃহীত

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লাহোরে শিক্ষার্থীদের প্রতিবাদ-বিক্ষোভের মুখে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

প্রদেশের একটি কলেজ ক্যাম্পাসে এক শিক্ষার্থীকে ধর্ষণের খবর অনলাইনে ছড়িয়ে পড়ার পর শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করলে কর্তৃপক্ষ সকল শিক্ষাপ্রতিষ্ঠান শুক্রবার থেকে বন্ধ ঘোষণা করে।

পাঞ্জাব কলেজ ফর উইমেন ক্যাম্পাসের বেসমেন্টে এক ছাত্রীকে ধর্ষণের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর প্রাদেশিক রাজধানী লাহোরে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

পুলিশ, কলেজ এবং প্রাদেশিক সরকার বলেছে, এই ঘটনায় কোনো ভূক্তভোগী অভিযোগ করেনি এবং সরকার এই ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভূল তথ্য প্রকাশের জন্য দায়ী করছে।

বিক্ষোভ লাহোরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি রাজধানী ইসলামাবাদের পাশ্ববর্তী রাওয়ালপিন্ডি শহরেও ছড়িয়ে পড়ে।

এদিকে শিক্ষার্থীদের দাবি, কর্তৃপক্ষ বিষয়টি গোপন রাখার চেষ্ঠা করছে।

পাঞ্জাবের শিক্ষাপ্রতিষ্ঠান এবং স্বরাষ্ট্র মন্ত্রনালয় কথিত ধর্ষণ বা প্রতিবাদ-বিক্ষোভের উল্লেখ না করে বৃহস্পতিবার দিনের শেষে তিনটি পৃথক বিজ্ঞপ্তিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
গজারিয়ায় বজ্রপাতে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত ‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের

সকল