১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

বিহারে ধর্মীয় উৎসবে বিষাক্ত মদ পানে ২০ জনের মৃত্যু, অসুস্থ অনেক

বিহারে ধর্মীয় উৎসবে বিষাক্ত মদ পানে ২০ জনের মৃত্যু, অসুস্থ অনেক - ছবি : সংগৃহীত

ভারতের বিহার প্রদেশে ধর্মীয় উৎসবে বিষাক্ত মদ পানে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো অনেকে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। বুধবার ছাপড়া জেলার সিওয়ান ও সারান এলাকায় এ ঘটনা ঘটে।

সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, বুধবার ছাপড়া জেলার সিওয়ান ও সারানে বিষাক্ত মদ খেয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে ভর্তি ছিলেন আরো ১৪ জন। আজ বৃহস্পতিবার সকালে জানা গেছে, সর্বমোট ২০ জনের মৃত্যু হয়েছে। কিভাবে বিষাক্ত মদ বিক্রি হলো, তা নিয়ে পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন।

এই ঘটনায় ইতোমধ্যে বিশেষ তদন্তকারী দল গঠন করেছে পুলিশ। এখন পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। আটজনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, ভগবানপুর থানার এসএইচও-র বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।

উল্লেখ্য, ২০১৬ সালে এপ্রিল মাসে বিহারে মদ পান ও মদ বিক্রি করা নিষিদ্ধ করে নীতীশ কুমারের সরকার। কিন্তু তারপরও বিষাক্ত মদ পানে প্রাণহানি অব্যাহত রয়েছে। ২০২২ সালে সারানে বিষাক্ত মদ খেয়ে ৭৩ জনের মৃত্যু হয়েছিল।

বিহার সরকারের পক্ষ থেকে সম্প্রতি জানানো হয়েছে, মদ নিষিদ্ধ করার পরও বিষাক্ত মদ খেয়ে রাজ্যে এখন পর্যন্ত ১৫০ জনের মৃত্যু হয়েছে। যেহেতু মদ পান নিষিদ্ধ, তাই এই ক্ষেত্রে সরকারের পক্ষে কোনো আর্থিক ক্ষতিপূরণ দেয়া হবে না জানিয়েছেন নীতীশ কুমার।

সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement