১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

দিল্লিতে বোমা আতঙ্কে নিউইয়র্কগামী বিমানের জরুরি অবতরণ

দিল্লিতে বোমা আতঙ্কে নিউইয়র্কগামী বিমানের জরুরি অবতরণ - সংগৃহীত

নিরাপত্তাজনিত কারণে ভারতে মুম্বাই থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কগামী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটকে দিল্লির দিকে ঘুরিয়ে দেয়া হয়েছে।

সোমবার সকালে ২৩৯ জন যাত্রী ও ক্রু নিয়ে উড়োজাহাজটি ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে (আইজিআই) জরুরি অবতরণ করে। এরপরই সব আরোহীকে নিরাপদে সরিয়ে নেয়া হয়।

এআই১১৯ নামের উড়োজাহাজটি মুম্বাই ও জনএফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরের (জেএফকে) মধ্যে চলাচলের সময় নিরাপত্তাজনিত সতর্কবার্তা পায়।

এয়ার ইন্ডিয়ার এক বিবৃতিতে বলা হয়েছে, সতর্কবার্তা পাওয়ার পর সরকারের নিরাপত্তা নিয়ন্ত্রক কমিটি বিমানটিকে দিল্লির দিকে ঘুরিয়ে দেয়ার নির্দেশ দেয়।

এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র জানান, ‘সব যাত্রীকে নিরাপদে নামিয়ে দেয়া হয়েছে এবং বর্তমানে তারা দিল্লি বিমানবন্দরের টার্মিনালে অবস্থান করছেন। সংশ্লিষ্ট সবার সুস্থতা নিশ্চিত করতে স্ট্যান্ডার্ড সেফটি প্রোটোকল অনুসরণ করা হচ্ছে।’

অবতরণের পরে বিমানটিকে আইজিআই বিমানবন্দরের একটি বিচ্ছিন্ন রানওয়েতে রাখা হয়েছে। বম্ব স্কোয়াডের একটি দলসহ নিরাপত্তা সংস্থাগুলো পরিস্থিতি মূল্যায়নের জন্য তৎক্ষণাৎ পুঙ্খানুপুঙ্খ তদন্ত শুরু করে।

যাত্রী, ক্রু ও বিমানবন্দরের কর্মীদের সুরক্ষা নিশ্চিত করতে প্রয়োজনীয় সব প্রক্রিয়া সাবধানতার সাথে অনুসরণ করা হচ্ছে বলে আশ্বস্ত করেছেন পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা।

তবে এখনো নিরাপত্তা হুমকির বিষয়ে বিস্তারিত কোনো বিবরণ পাওয়া যায়নি। কর্মকর্তারা পরীক্ষা-নিরীক্ষা অব্যাহত রেখেছেন।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
আলেম-ওলামা হলেন সমাজের আলোকবর্তিকা : ধর্ম উপদেষ্টা তিন সংসদ নির্বাচনের অনিয়ম চিহ্নিত করবে সংস্কার কমিশন মান্দায় ট্রাক্টরচাপায় ভ্যানচালক নিহত আত্রাইয়ে ১০২৫ পিস এ্যাম্পুল উদ্ধার, গ্রেফতার ৩ ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ কুড়িগ্রামে পাউবোর প্রকৌশলীর অপসারণ ও তিস্তা পরিকল্পনা বাস্তবায়নের দাবি ট্রাফিক আইন লঙ্ঘনের অভিযোগে ৩৩ লাখ টাকার বেশি জরিমানা করেছে ডিএমপি মানিকগঞ্জে শাপলা তুলতে গিয়ে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে সুপারিশের ব্যাখ্যা দিলেন আবদুল মুয়ীদ ‘আওয়ামী ফ্যাসিবাদকে পুনর্বাসিত হতে দেয়া হবে না’ তারেক রহমানের সব মামলা প্রত্যাহার না হলে আন্দোলনের হুঁশিয়ারি

সকল