১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

তামিলনাড়ুতে ২ ট্রেনের সংঘর্ষ : ১২ বগি লাইনচ্যুত, আহত ৭

তামিলনাড়ুতে ২ ট্রেনের সংঘর্ষ - ছবি : ইউএনবি

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে একটি যাত্রীবাহী ট্রেন ও একটি দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষে ১২টি বগি লাইনচ্যুত হয়ে অন্তত সাতজন আহত হয়েছে।

শনিবার স্থানীয় কর্তৃপক্ষ জানায়, শুক্রবার সন্ধ্যায় তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ে এ দুর্ঘটনা ঘটে।

একজন কর্মকর্তা জানান, যাত্রীবাহী ট্রেনটি ঘণ্টায় ৭৫ কিলোমিটার বেগে যাওয়ার সময় মালবাহী ট্রেনটিকে ধাক্কা মারে। এ সময় একটি বগিতে আগুন ধরে যায়। দুর্ঘটনার সময় যাত্রীবাহী ট্রেনটিতে এক হাজার ৩৬০ জন যাত্রী ছিলেন।

রেল কর্তৃপক্ষ জানায়, ট্রেনটি মেইন লাইন দিয়ে যাওয়ার কথা থাকলেও সেটি লুপ লাইনে ঢুকে পড়ে।

সিনিয়র রেলওয়ে কর্মকর্তা আর এন সিং জানান, ট্রেনটি মেইন লাইনে যাওয়ার জন্য সব সিগন্যাল সেট করা ছিল। ট্রেনটিকে মেইন লাইনে যেতে দেয়ার জন্য লুপ লাইনে মালবাহী ট্রেনটিকে থামিয়ে রাখা হয়েছিল। তবুও সিগনাল আর রুটের অসামঞ্জস্যতার কারণে এই দুর্ঘটনা ঘটে। এর কারণ তদন্ত করা হচ্ছে বলে জানান এই কর্মকর্তা।

আর এন সিং আরো বলেন, সাত থেকে আটজনের মতো যাত্রী আহত হলেও এ ঘটনায় কোনো প্রাণহানি হয়নি। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে।

দুর্ঘটনার পর ওই পথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রেলপথ স্বাভাবিক হতে অন্তত ২৪ ঘণ্টা লাগবে বলে জানান আর এন সিং।

এদিকে, স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এ দুর্ঘটনায় অন্তত ১৯ জন আহত হয়েছে।

এর আগে, গত জুনে পশ্চিমবঙ্গে দাঁড়িয়ে থাকা একটি যাত্রীবাহী ট্রেনের পেছনে মালবাহী ট্রেনের সংঘর্ষে অন্তত ১৫ জনের মৃত্যু হয়। আহত হন প্রায় ৬০ জন। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
১২ ঘণ্টার চেষ্টায় কুতুবদিয়ায় এলপিজি জাহাজের আগুন নিয়ন্ত্রণে লেবাননকে পৃষ্ঠপোষকতা দেয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ইরানের সরকারে বদল হলেও মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি : গয়েশ্বর ৭ অক্টোবর হামলা : হিজবুল্লাহ-ইরানকে সাথে চেয়েছিল হামাস চাইলেই কি আদানির সাথে চুক্তি বাতিল সম্ভব? ইউক্রেনীয় বাহিনী কুরস্কে’র ‘লাইন ধরে রেখেছে’ : জেলেনস্কি হজে যেতে ২৩ অক্টোবরের মধ্যে নিবন্ধন করতে হবে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে আজ শেষ হচ্ছে দুর্গোৎসব তিন ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে শেবাচিমের আগুন মোহাম্মদপুরে সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ রোনালদোর তিনে পর্তুগালের তিন

সকল