০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পাকিস্তানে দেড় লাখ সরকারি পদ বাতিল

- ছবি : সংগৃহীত

প্রশাসনিক ব্যয় কমাতে সরকারি চাকরিতে দেড় লাখ পদ বিলুপ্ত করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। একইসাথে একটি মন্ত্রণালয় বিলুপ্ত ও দু’টি মন্ত্রণালয়কে একীভূতকরণেরও ঘোষণা দিয়েছে দেশটি।

সোমবার এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এর আগে রোববার (৩০ সেপ্টেম্বর) রাজধানী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন দেশটির অর্থ ও রাজস্বমন্ত্রী মোহাম্মদ আওরঙ্গজেব।

আওরঙ্গজেব বলেছেন, সরকারের ব্যয় কমাতে পাকিস্তানের মন্ত্রিসভায় অনুমোদনের পর ৬০ শতাংশ শূন্য পদ বিলুপ্তির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া ক্যাপিটাল অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট ডিভিশন সিএডিডি মন্ত্রণালয় বিলুপ্তর বিষয়টিও অনুমোদন করা হয়েছে। একইসাথে দু’টি মন্ত্রণালয়কে একত্রীকরণ করা হবে।

এর আগে চলতি মাসেই সরকারি কর্মকর্তাদের অনেকে চাকরি হারাতে পারেন বলে জানিয়েছিল স্থানীয় বিভিন্ন গণমাধ্যম। আগস্ট মাসে সরকারি শূন্য পদ বিলুপ্তির প্রস্তাব দেয়া হয়।

অর্থমন্ত্রী আরো বলেছেন, সরকারের বিভিন্ন পরিকল্পনা দেশে অর্থনৈতিক স্থিতিশীলতা আনবে। ব্যবসায়ীদের সবাইকে করের আওতায় আনতে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে সরকার। নিবন্ধনহীন ব্যবসায়ীর সরকারি সুযোগ-সুবিধা বন্ধ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

আওরঙ্গজেব বলেছেন, আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) বেলআউট প্যাকেজ সুরক্ষাসহ সরকারের পদক্ষেপগুলো অর্থনৈতিক স্থিতিশীলতা আনবে।


আরো সংবাদ



premium cement
খেলাপি ঋণে আর ছাড় নয় রাষ্ট্র সংস্কারের আগে রাজনৈতিক দলগুলোর সাথে বসবে সরকার স্থল হামলা মোকাবেলায় প্রস্তুত হিজবুল্লাহ শফিক রেহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার আশুলিয়ায় শ্রমিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ অনুপস্থিত থাকায় ইউপি চেয়ারম্যানরা অপসারণ হচ্ছেন সাগর-রুনি হত্যা মামলার তদন্তে টাস্কফোর্স গঠনের নির্দেশ সাইবার আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাবেন গ্রেফতারকৃতরা উত্তরবঙ্গে বন্যার্তদের পাশে দাঁড়াতে সরকারের প্রতি তারেক রহমানের আহ্বান অটোমেটেড ব্যবস্থা অপচয় ও দুর্নীতি কমাচ্ছে : অর্থ উপদেষ্টা ২০ হাজার ভিসা আবেদনকারীর পাসপোর্ট ফেরত দিল ভারতীয় হাইকমিশন

সকল