২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কাশ্মীর ইস্যুতে কঠোর হুঁশিয়ারি পাকিস্তানের, পাল্টা প্রতিক্রিয়া নয়াদিল্লির

কাশ্মীর ইস্যুতে কঠোর হুঁশিয়ারি পাকিস্তানের, পাল্টা সতর্কতা নয়াদিল্লির - ছবি : এনডিটিভি

জাতিসঙ্ঘের অধিবেশনে ভারত নিয়ন্ত্রিত জম্মু এবং কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের কড়া সমালোচনা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

এ ঘটনায় পাল্টা প্রতিক্রিয়া জানিয়ে জাতিসঙ্ঘে নিযুক্ত ভারতের ফাস্ট সেক্রেটারি ভাবিকা মঙ্গলানন্দন বলেন, আন্তঃসীমান্ত সন্ত্রাসীদের অব্যাহত সমর্থন দিয়ে পাকিস্তান অনিবার্যভাবে নিজেদের করুণ পরিণতি ডেকে আনছে।’

তিনি আরো বলেন, আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদে পাকিস্তানের জড়িত থাকার দীর্ঘ ইতিহাস রয়েছে।

ভাবিক বলেন, পাকিস্তান সেনাবাহিনী দ্বারা পরিচালিত হয়, তাদের সন্ত্রাসবাদের কথা সবার জানা। যে দেশে মাদকের কারবার চলে, তাদের কী করে সাহস হয় বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ ভারতকে নিয়ে সমালোচনা করার।

ভারতের এই প্রতিনিধি বলেন, পাকিস্তানের চিত্র আসলে কেমন, তা সবারই জানা। এই প্রসঙ্গে তিনি ২০০১-এর সংসদ হামলা ও ২০০৮ সালের মুম্বাই হামলার কথা তুলে ধরেন।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ



premium cement
অধিকার আদায়ে কৃষকদের ঐক্যবদ্ধ করতে হবে : অধ্যাপক হারুনুর রশিদ টিআইবির ট্রাস্টি বোর্ডের সদস্য হলেন বনশ্রী পাল ও ফারুক আহমেদ ২৮ অক্টোবরের খুনীদের বিচার দাবি জামায়াতের ছাত্র আন্দোলনে নিহত ১৫৮১, আহত ৩১ সহস্রাধিক মনিরামপুর প্রেসক্লাবের সভাপতি মজনু, সম্পাদক মোতাহার গজলডোবা দিয়ে পানি ছেড়েছে ভারত, বাংলাদেশে এর কী প্রভাব পড়তে পারে? ঝিনাইদহ পায়রা চত্বর আজ বিএনপির চাল রফতানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহারসহ শুল্ক কমিয়েছে ভারত ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানিসম্পদ উপদেষ্টা গৃহবধূকে ধর্ষণের চেষ্টা, পুরুষাঙ্গ কর্তন যুবকের হিলি সীমান্ত দিয়ে অবৈধপথে দেশে ফেরার সময় বাংলাদেশী যুবক আটক

সকল