১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

৩৪ শুটআউটের রেকর্ড

-

ইউরোপিয়ান ফুটবল যখন চ্যাম্পিয়ন লিগের নতুন আসরে মেতে আছে তখন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও বসে নেই। চ্যাম্পিয়ন লিগে অংশগ্রহণ করতে না পারার ক্ষত শুকাতে কারাবাও কাপে বার্নলিকে ৭ গোলে ভাসিয়েছে তারা। গতপরশু ঘরের মাঠে ওল্ড ট্রাফোর্ডে ইংলিশ ফুটবলের তৃতীয় স্তরের দলটিকে ৭-০ গোলে উড়িয়ে দেয় ম্যান ইউ।
কারাবাও কাপের আরেক ম্যাচে নতুন রেকর্ডে নাম লিখিয়েছে প্রেস্টন নর্থঅ্যান্ড ও ফুলহ্যাম। টুর্নামেন্টের ইতিহাসে রেকর্ড ৩৪ শটের পেনাল্টি শুটআউট দেখেছে এই ম্যাচ। নির্ধারিত ৯০ মিনিটের পর ১-১ সমতায় ম্যাচ শেষ হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। শুটআউটে ইংলিশ লিগের ক্লাব ফুলহামকে ১৬-১৫ গোলে হারিয়েছে ক্লাব প্রেস্টন। ফুলহ্যামের ১৬তম শট বার উঁচিয়ে গেলে এবং প্রেস্টন পরের শটে গোল করলে শেষ হয় খেলা। এর আগে সর্বোচ্চ ৩২ শটের রেকর্ডটি হয়েছিল ২০১৬ সালে। সেবার ডার্বি ১৪-১৩ গোলে হারিয়েছিল কার্লাইলকে।

টেন হাগের কোচিংয়ে সবচেয়ে বড় জয় দেখা এই ম্যাচে ম্যান ইউর আক্রমণভাগের সব ফুটবলারই গোলে অবদান রেখেছেন। মার্কাস রাশফোর্ড, আললেহান্দ্রো গারনাচো ও ক্রিস্টিয়ান এরিকসনের জোড়া গোলের সাথে গোল উৎসবে যোগ দেন আন্তনি। ডাচ এই কোচের অধীনে এর আগে সবচেয়ে বড় জয় ছিল ৪-১ গোলের।
ম্যান ইউর কোচের কাছে এই রাতটি ছিল ‘পারফেক্ট নাইট’। ম্যাচ শেষে এই কোচ বলেছেন, দলের জন্য এই রাতটি ছিল নিখুঁত। আমরা পরিকল্পনা মতো সবই করতে পেরেছি, পরের রাউন্ডে যাওয়া, চমৎকার কিছু গোল করা, ভক্তদের বিনোদন দেয়া, আমরা খুবই আনন্দিত।


আরো সংবাদ



premium cement