১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মেসি পরের বিশ্বকাপ খেলবে : রিকুয়েলমে

-

সবার কাছেই এক প্রশ্ন লিওনেল মেসি ২০২৬ বিশ্বকাপ ফুটবলে খেলবেন কি না। তার বয়স হয়েছে। এখন ইনজুরিও পিছু ছাড়ছেন না তার। তাই আর্জেন্টাইন বিশ্বজয়ী কোচ লিওনেল স্কালোনি থেকে শুরু করে তার সতীর্থদেরও সেই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে। এবার মহাতারকাকে নিয়ে আশ্বস্ত করলেন আরেক তারকা ফুটবলার হুয়ান রোমান রিকুয়েলমে।
১৫ বছরেরও বেশি সময় ধরে আর্জেন্টিনার ১০ নম্বর জার্সি বহন করে চলেছেন লিওনেল মেসি। উত্তরাধিকার সূত্রে এটি হুয়ান রোমান রিকুয়েলমের কাছ থেকে পেয়েছিলেন তিনি। ক্যারিয়ারের শুরুর দিকে জাতীয় দলের ড্রেসিংরুমে রিকুয়েলমেকে পেয়েছিলেন মেসি। এমনকি ২০০৮ বেইজিং অলিম্পিকে স্বর্ণপদক জয়ও একসাথে উদযাপন করেছিলেন।

এখন রিকুয়েলমে বোকা জুনিয়রের ভাইস প্রেসিডেন্ট। আর মেসি এখনো বাঁ পায়ের জাদু এখনো দেখিয়ে চলেছেন। যদিও তার অবসরের সময় ক্রমেই ঘনিয়ে আসছে। ৩৭ বছর বয়সী এই তারকা সর্বশেষ কোপা আমেরিকার ফাইনালে পাওয়া অ্যাঙ্কলের চোটের কারণে দুই মাস ধরে মাঠের বাইরে আছেন। এই সময়ে ইন্টার মায়ামি এবং আর্জেন্টিনার হয়ে বেশ কিছু ম্যাচ তিনি খেলতে পারেননি।
মেসিকে নিয়ে ভক্ত-সমর্থকদের দুশ্চিন্তাও যাচ্ছে না। তবে আগামী ২০২৬ বিশ্বকাপে যে মেসি খেলবেন, তা নিয়ে কোনো সন্দেহ নেই এক সময়ের সতীর্থ রিকুয়েলমের। তিনি বলছেন, ‘মেসি নিজেকে নতুন করে আবিষ্কার করে চলেছে। আপনি কখনই জানেন না যে সে কী করতে পারে। আমার কোনো সন্দেহ নেই যে সে আগামী বিশ্বকাপে খেলবে, তাকে খেলতেই হবে। আমরা সেটার জন্য সর্বোচ্চ চেষ্টা করব।’
যখন সময় আসবে, তিনি ফোন রিং করবেন, যেমনটি তিনি প্রায়শই করেন, ‘আমি তার সাথে কথা বলি, আমি তাকে খুব বেশি জ্বালাতন করি না, তবে আমরা কথা বলি। এ কারণেই আমি মনে করি সে বিশ্বকাপে খেলবে, সে খুব স্বাভাবিক নেই এই মুহূর্তে। তবে জয়ের ধারা অব্যাহত রাখতে চান।’


আরো সংবাদ



premium cement