১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পোপের রেকর্ডের পরও ধস ইংল্যান্ডের

-

তৃতীয় টেস্টের প্রথম দিনে গত পরশুই সেঞ্চুরি করেছিলেন ইংল্যান্ড দলের ভারপ্রাপ্ত অধিনায়ক অলি পোপ। বৃষ্টিবিঘি্নত প্রথম দিনে তার ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরির সুবাদে ৪৪.১ ওভারে ৩ উইকেটে ২২১ রান করেছে স্বাগতিকরা। ১০৩ রানে অপরাজিত ছিলেন পোপ। ভিন্ন সাত দেশের বিপক্ষে ৭টি সেঞ্চুরি করে টেস্ট ক্রিকেট ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে হয়ে গেলেন পোপ। শ্রীলঙ্কার আগে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, পাকিস্তান, আয়ারল্যান্ড, ভারত ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন পোপ।
দ্য ওভালে শেষ পর্যন্ত ১৫৬ বলে ১৫৪ রান করে আউট হন পোপ। আর ইংল্যান্ড থামে ৬৯.১ ওভারে ৩২৫ রানে। তিনটি উইকেট নেন রত্নায়েকে। দু’টি করে উইকেট নেন বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা ও ধনঞ্জয়া ডি সিলভা।
প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে স্বস্তিতে নেই শ্রীলঙ্কাও। শুরুটা ভালো করলেও ৩৪ রানে প্রথম উইকেটের পতন সফরকারীদের। ৯ রানে সাজঘরে ফেরেন দিমুথ করুণারতে্ন। অপর ওপেনার পাথুম নিশাঙ্কা আক্রণাত্মক ব্যাটিংয়ে ৫১ বলে ৬৪ রান করার পর অভিষিক্ত হালের শিকার। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১১২ রান করে ধুঁকছে শ্রীলঙ্কা। উইকেটে ছিলেন অধিনায়ক ডি সিলভা ৬ ও ১৫ রান নিয়ে কামিন্দু মেন্ডিস। প্রথম ইনিংসে এখনো ২১৫ রানে পিছিয়ে শ্রীলঙ্কা। অলি স্টোন ২টি, একটি করে উইকেট নেন জশ হাল ও ক্রিস ওকস।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল