১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফ্রান্সের দ্রুততম গোলের পর জয় ইতালির

-

ম্যাচ শুরুর ১৩ সেকেন্ডেই বল পৌঁছে গেল ইতালির জালে। গ্যালারিতে শুরু হয় সমর্থকদের বাঁধভাঙা উল্লাস। কিন্তু ভালো শুরুর পরও ছন্দপতন হলো দিদিয়ের দেশমের দলের। প্যারিসের মাঠে দারুণ এক জয়ে নেশন্স লিগে শুভসূচনা করল লুচিয়ানো স্পালেত্তির দল। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৩-১-এ ফ্রান্স জয় করে ফিরল ইতালি। আর এই জয়ে ফ্রান্সের মাঠে ৭০ বছরের জয়খরা কাটাল ইতালি। এক আগে ১৯৫৪ সালে প্রীতিম্যাচে একই ব্যবধানে তারা হারিয়েছিল ফ্রান্সকে।
এ দিন গ্রুপের অন্য ম্যাচে কেভিন ডি ব্রুইনার জোড়া গোলে ইসরাইলকে ৩-১ ব্যবধানে হারিয়েছে বেলজিয়াম। ওয়েলসের বিপক্ষে গোলশূন্য ড্রতে শেষ হয় তুরস্কের ম্যাচ। মন্টেনেগ্রোকে ২-০তে হারায় আইসল্যান্ড। অস্ট্রিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে স্লোভেনিয়া। ১০ জনের দল কসভোর বিপক্ষে ৩-০ গোলের জয় নিয়ে ফিরেছে রোমানিয়া।
পিএসজির ঘরের মাঠে গত পরশু গ্রুপ ‘এ’র ম্যাচে ব্র্যাডলি বারকোলার গোলে এগিয়ে যায় ফ্রান্স। সতীর্থের ব্যাকল্পাসে বলের নিয়ন্ত্রণ নিতে অনেকটা আয়েশিভাবে অপেক্ষায় ছিলেন ইতালির ডিফেন্ডার জিওভান্নি দি লরেন্সো। প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের ১৩ সেকেন্ডের সময় ছোঁ মেরে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন বারকোলা। ডান পায়ের শটে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। ফ্রান্সের ইতিহাসে ও নেশন্স লিগে দ্রুততম গোল এটি।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল