১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চিলিকে ৩ গোলে বিধ্বস্ত করল আর্জেন্টিনা

প্রথম গোল করার পর ম্যাক অ্যালিস্টারকে অভিনন্দন জানাচ্ছেন সতীর্থরা : ইন্টারনেট -

ল্যাটিন অঞ্চলের ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দলের দুই সেরা তারকা লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়াকে ছাড়া মাঠে নেমেছিল আর্জেন্টিনা। চোটের কারণে খেলতে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক। আর কোপা আমেরিকা জয়ের পর অবসরে যান ডি মারিয়া। চিলির বিপক্ষে দলের দুই কাণ্ডারিকে ছাড়া বুয়েন্স আয়ার্সের ম্যাচটা রীতিমতো চ্যালেঞ্জই ছিল লিওনেল স্কালোনির। সব মিলিয়ে আর্জেন্টিনার জন্য ছিল অন্যরকম ‘পরীক্ষা।’ দ্বিতীয়ার্ধের তিন গোলে সে পরীক্ষা উতরে গেল মেসি-ডি মারিয়াবিহীন বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। স্তাদিও মনুমেন্টালে গতকাল চিলিকে ৩-০ গোলে হারিয়ে ল্যাটিন অঞ্চলের বাছাইপর্বে শীর্ষস্থান আরো মজবুত করল আর্জেন্টিনা। গোল তিনটি করেছেন অ্যালিক্সিস মার্ক অ্যালিস্টার, হুলিয়ান আলভারেজ ও পাওলো দিবালা।

৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে আগেই ছিল তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই জয়ের ফলে ৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে আরো এক ধাপ উপরে উঠে গেল কোপার বর্তমান চ্যাম্পিয়নরা। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উরুগুয়ে। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। এদিন নিজেদের মাঠে বলিভিয়া ৪-০ গোলে হারিয়েছে ভেনিজুয়েলাকে। এই জয়ের ফলে ৭ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে দলটি।

ঘরের মাঠে, চেনা দর্শকের সামনে প্রথমার্ধের খেলায় ছন্দ ছিল না আর্জেন্টিনার। গতিময় ফুটবল খেলতে চাইলেও নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেনি তারা। তবে দ্বিতীয়ার্ধ শুরুর তিন মিনিটে চোখধাঁধানো গোলে ‘ডেডলক’ ভাঙে আর্জেন্টিনা। ডান দিক থেকে আলভারেজের আড়াআড়ি ক্রস মার্টিনেজ ডামি করলে চলে যায় সরাসরি ম্যাক অ্যালিস্টারের পায়ে। নিখুঁত প্লেসিং শটে জাল খুঁজে নেন ২৫ বছর বয়সী এই মিডফিল্ডার।
ম্যাচের ৭৮ মিনিটে এক সাথে তিনটি পরিবর্তন আনেন স্কালোনি। আলভারেজ, ম্যাক অ্যালিস্টার ও লেসান্দ্রো মার্টিনেজকে তুলে আলেজান্দ্রো গার্নাচো, দিবালা ও মার্কোস আকুনাকে নামান তিনি। মেসির অনুপস্থিতিতে আচমকা দলে ডাক পাওয়া দিবালা খেলতে নামেন মহাতারকার ১০ নম্বর জার্সিতে। তিন পরিবর্তনে পাল্টে যায় খেলার চিত্রও। এনজো ফার্নান্দেজের পাস ধরে ৮৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হুলিয়ান আলভারেজে। এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের জোরাল শট লাফিয়ে ওঠা আরিয়াসের গ্লাভস জোড়াকে ফাঁকি দিয়ে ক্রসবারের ভেতরের দিকে লেগে জালে জড়ায়। নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ের প্রথম মিনিটে বথ্যবধান আরো বাড়ান দিবালা। দুরূহ কোণ থেকে এই ফরোয়ার্ডের গতিময় শট আরিয়াসের পাশ দিয়ে জালের ঠিকানা খুঁজে নিলে ষষ্ঠ জয় নিয়ে মাঠে ছাড়ে আর্জেন্টিনা।

 


আরো সংবাদ



premium cement
শিক্ষার্থীদের সৎ ও চরিত্রবান হয়ে উঠতে হবে : সেলিম উদ্দিন ১৫ ব্যাগ রক্ত দিয়েও বাচাঁতে পারলাম না স্বামীকে নির্বাচন না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধভাবে আ.লীগের দোসরদের প্রতিহত করতে হবে : সারজিস আলম মালয়েশিয়াস্থ নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী পালন দেবীগঞ্জে দেখা মিলল ভিনদেশী পাখি গ্রেটার ফ্লেমিংগোর বন‌্যা-পরবর্তী মানুষ ও প্রাণির চিকিৎসায় মেড কোয়ালিশনের বিনামূল্যে ক্যাম্পেইন পুলিশের ছেলেকে গুলি করে হত্যা : যাত্রাবাড়ী থানার সাবেক ওসি গ্রেফতার ত্রাণের টাকা ব্যাংকে কেন? যা ব্যাখ্যা দিলেন সমন্বয়করা সাবেক কৃষিমন্ত্রী শহীদের দখলে থাকা বন উদ্ধার শেখ হাসিনা পালিয়ে গেলেও তার প্রেতাত্মারা রাষ্ট্রের রন্ধ্রে রন্ধ্রে বসে আছে : জামায়াত সেক্রেটারি অবৈধভাবে ভারতে প্রবেশের সময় শিশুসহ ১৬ বাংলাদেশী আটক

সকল