১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জো রুটের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি

-

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৪২৭ রানের অলআউট হয়েছিল ইংল্যান্ড। এরপর প্রথম ইনিংসে খেলতে নেমে কামিন্দু মেন্ডিসের ৭৪ রানের ভর করে ১৯৬ রানে থামে সফরকারীরা। ফলোঅন না করিয়ে ২৩১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে ইংলিশরা। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও কথা বলেছে জো রুটের ব্যাট। প্রথম ইনিংসে ১৪৩ রানের পর দ্বিতীয় ইনিংসে এবার থামেন ১০৩ রানে। আর হ্যারি ব্রুকের ৩৬ বলে ৩৭ রানের সুবাদে ২৫১ রানে অলআউট হয় ইংল্যান্ড। ফলে দ্বিতীয় টেস্ট জয়ে সিরিজে সমতায় ফিরতে হলে বড় পথ পাড়ি দিতে হবে লঙ্কাকে। কারণ তাদের সামনে ৪৮৩ রানের বিশাল টার্গেট ছুঁড়ে দিয়েছে ইংল্যান্ড।
তিন টেস্ট সিরিজে প্রথমটিতে জয়ে ইতোমধ্যে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। লর্ডসে দ্বিতীয় টেস্টে লঙ্কানদের সামনে বিশাল রানের পাহাড় ছুড়ে দিয়েছে স্বাগতিকরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত তৃতীয় দিনের তৃতীয় সেশনের খেলা চলছে। কোনো উইকেট না হারিয়ে ইতোমধ্যে ৫ ওভারে ১৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। উইকেটে ছিলেন নিশান মাধুশকা ১০ ও ৫ রান নিয়ে দিমুথ করুণারতেœ। জয়ের জন্য এখনো ৪৬৮ রান প্রয়োজন লঙ্কার। হাতে রয়েছে পুরো দুই দিন। আর দ্বিতীয় টেস্ট জয়ে সিরিজ নিজেদের করে নেয়ার জন্য ১০টি উইকেট প্রয়োজন ইংল্যান্ডের।


আরো সংবাদ



premium cement
উত্তাল সাগর ভারী বৃষ্টি দেশের সব পোশাক কারখানা খোলা থাকবে আজ থেকে সভাপতি ও প্রতিষ্ঠান প্রধানের অনুপস্থিতিতে আটকে গেছে অনেক শিক্ষকের বেতন বাংলাদেশে পেঁয়াজ রফতানিতে ভারতের শুল্ক প্রত্যাহার গাজায় এক পরিবারের ১১ সদস্যকে হত্যা ইসরাইলের ‘ছাত্র-জনতার গণবিপ্লবে প্রতিটি স্লোগানই ছিল অনন্য কবিতা’ ময়মনসিংহে স্বামী-স্ত্রী কুমিল্লায় দাদী-নাতি নিহত কৃষি প্রকল্পের কনসালট্যান্ট যেন রাজনৈতিক পুনর্বাসন কেন্দ্র ছোট ভাইকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল বড় ভাইয়ের নির্বাচন কমিশন নিয়োগে বিদ্যমান আইন ত্রুটিপূর্ণ সংস্কারের প্রস্তাব সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাও হত্যামামলা প্রতিশ্রুতির লঙ্ঘন

সকল