০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সংক্ষিপ্ত সংবাদ

-

সাগর ৪৫তম বিশ্বরেকর্ড সিহিয়েওনের
ক্রীড়া প্রতিবেদক
আরচারী দিয়ে গতকাল শুরু হয়েছে বাংলাদেশের প্যারিস অলিম্পিক মিশন। এতে রিকার্ভ এককের র্যাংকিং রাউন্ডে সাগর ইসলাম ৬৪ জনের মধ্যে ৪৫তম হয়েছেন। ৩০ জুলাই তার ইলিমিনেশন রাউন্ডের খেলা। এদিকে প্যারিস অলিম্পিকে প্রথম বিশ্বরেকর্ড গড়েছেন দক্ষিণ কোরিয়ার আরচার লিম সিহিয়েওন। রেকর্ড হয়েছে দলীয়ভাবেও। গতকাল বৃহস্পতিবার প্রথম দিনেই নারীদের ব্যক্তিগত রিকার্ভ আরচারি র্যাংকিং রাউন্ডে ৬৯৪ পয়েন্ট (৭২০ এর মধ্যে) নিয়ে নতুন বিশ্বরেকর্ড গড়েছেন সিহিয়েওন। এর আগের রেকর্ডটি ছিল কোরিয়ারই ক্যাং চেইয়ংয়ের।


ইউরোপের সাত দেশকে শাস্তি উয়েফার
ক্রীড়া ডেস্ক
ফুটবল মাঠে সমর্থকদের বর্ণবাদী স্লোগানের জন্য সাতটি দেশকে জরিমানা করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। শাস্তির মুখোমুখি হতে হয়েছে সার্বিয়া, ক্রোয়েশিয়া, রোমানিয়া, স্লোভেনিয়া, অস্ট্রিয়া, হাঙ্গেরি ও আলবেনিয়াকে।


চিকিৎসার জন্য থাইল্যান্ডে গেলেন শান্ত
ক্রীড়া প্রতিবেদক
অনেক দিন ধরেই গলার সমস্যায় ভুগছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এবার সেটির জন্য বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে থাইল্যান্ডে গেছেন বাংলাদেশ দলের অধিনায়ক। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী। চট্টগ্রামে চলমান বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্পে এ কারণে যোগ দিতে পারেননি শান্ত।


ভিসা জটিলতায় সাইফউদ্দিন ও রিশাদ
ক্রীড়া প্রতিবেদক
কানাডার গ্লোবাল টি-২০তে খেলার কথা ছিল রিশাদ হোসেন ও মোহাম্মাদ সাইফউদ্দিনের। ২২ জুলাই তাদের কানাডায় যাওয়ার কথা থাকলেও তারা যেতে পারেননি। মূলত ভিসা জটিলতার কারণে তাদের কানাডায় যাওয়া আটকে গেছে। বাংলাদেশের অপর ক্রিকেটার সাকিব আল হাসান যুক্তরাষ্ট্রে মেজর লিগ শেষে কানাডায় খেলতে যাবেন।


শাহীন আফ্রিদির রেকর্ড ভাঙলেন বিলাল খান
ক্রীড়া প্রতিবেদক
নামিবিয়ার ব্যাটার ইয়ান ফ্রাইলিংককে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেই রেকর্ড বুকে নাম তুলেন পাকিস্তানে জন্ম নেওয়া ওমানের বিলাল খান। ওয়ানডেতে দ্রুততম ১০০ উইকেট নেয়ার রেকর্ড গড়েছেন ওমানের পেসার। রেকর্ড গড়তে শাহিন শাহ আফ্রিদির কীর্তিকে পেছনে ফেলেছেন বিলাল।

ছক্কা মারা নিষিদ্ধ
ক্রীড়া প্রতিবেদক
ছক্কা মারলে রান পাবেন না কোনো ব্যাটার। আবার সেই ব্যাটার দ্বিতীয়বার ছক্কা মেরে দিলে ফিরে যেতে হবে প্যাভিলিয়নে। ইংল্যান্ডের সাউথউইক ও শোরহাম ক্রিকেট ক্লাব তাদের মাঠে এ নিয়মই বেঁধে দিয়েছে। প্রতিবেশীদের অভিযোগের পর এমন সিদ্ধান্ত নিয়েছে ব্রাইটনের কাছের ক্লাবটি।


অনূর্ধ্ব-১৮ লিগ সমাপ্ত ঘোষণা
ক্রীড়া প্রতিবেদক
চ্যাম্পিয়ন ও রানার্সআপ নির্ধারণ হয়ে গেছে। নেই রেলিগেশনও। অন্য দিকে খেলা বাকি আর এক রাউন্ড। তবে দেশে বিরাজমান পরিস্থিতিতে বিপিএল অনূর্ধ্ব-১৮ লিগের শেষ রাউন্ডের খেলা স্থগিত করা হয়। পরে এই রাউন্ডের খেলা আয়োজনের কথা থাকলেও বাফুফে চলমান পরিস্থিতির কারনে এই শেষ রাউন্ড আর আয়োজন করবে না। ক্লাবগুলোর আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল এই লিগের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। পরে যেকোনো সময়ে ঢাকা আবাহনীকে চ্যাম্পিয়ন এবং ফর্টিস এফসিকে রানার্সআপ ট্রফি দেয়া হবে।


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল