০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আর্জেন্টিনাকে হারাতে পারেনি মরক্কো

-

কাতার বিশ্বকাপের সাফল্যের ধারা অলিম্পিক ফুটবলের অব্যাহত রাখল মরক্কো। ২০২২ ফুটবলের মেগা আসরে গ্রুপ ‘এফ’তে প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে গোলশূন্য ড্রতে ঠেকিয়ে দিয়েছিল আফ্রিকার দেশটি। দ্বিতীয় ম্যাচে শক্তিশালী বেলজিয়ামকে ২-০ গোলে হারায় তারা। গ্রুপের শেষ ম্যাচে কানাডাকে ২-১ গোলে হারিয়ে নকআউট পর্বে পা রাখে মরক্কো।
শেষ ষোলোতে ২০১০ বিশ্বচ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে নির্ধারিত ও অতিরিক্ত সময় গোলশূন্য ড্র থাকার পর টাইব্রেকারে ৩-০ গোলে হারায় তারা। কোয়ার্টারে ক্রিশ্চিয়ানো রোনারদোর দেশকে ১-০তে হারিয়ে সেমিতে জায়গা করে নেই তারা। সেখানেও অবশ্য ২০১৮ আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে আর পেরে ওঠেনি আশরাফ হাকিমি-দিয়াজরা। ২-০তে পরাজয়ের পর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ২-১-এ হেরে প্রথমবারের মতো বিশ্ব মঞ্চে চতুর্থ হয়ে সন্তুষ্ট থাকতে হয় মরক্কোকে।

কাতার বিশ্বকাপের পর গতকাল অলিম্পিক ফুটবলে গ্রুপ ‘বি’র ম্যাচে গতকাল ২-২ গোলে ড্র করে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিপক্ষে। ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে প্রথমে আর্জেন্টিনার জাল স্পর্শ করেন সুফিয়ান রাহিমি। ৪৯ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন এই ফরোয়ার্ড। দুই গোল হজম করার পর মরিয়া হয়ে খেলতে থাকে মেসি-ডি মারিয়াদের উত্তরসূরিরা। এতে রেজাল্টও আসে ম্যাচের ৬৮ মিনিটে। চমৎকার হেডে আর্জেন্টিনাকে গোল এনে দেন জিউলিয়ানো সিমিওনে বাল্ডিনি। তিন মিনিট পর সমতায় ফেরা হলো না মরক্কোর গোলরক্ষকের দুর্দান্ত সেভ। ৮৩ মিনিটে আবারো আর্জেন্টিনাকে হতাশায় ডুবান এই গোলরক্ষক। নির্ধারিত সময় পর্যন্ত ম্যাচে ২-১-এ এগিয়ে থেকে জয় নিয়ে মাঠ ছাড়ার অপেক্ষায় মরক্কো। ম্যাচে যোগ করা সময় ছিল ১৫ মিনিট। শেষ পর্যন্ত ১৬তম মিনিটে নিকোলাস মেদিনার গোলে ২-২ সমতা মরক্কোর জয়কে ছিনিয়ে ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। আগামী শনিবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাতটায় আর্জেন্টিনা প্রতিপক্ষ এশিয়ার দেশ ইরাক। আর মরক্কো মোকাবেলা করবে রাত ৯টায় ইউরোর দেশ ইউক্রেনকে।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল