০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

চুক্তি নবায়ন করছেন না মোশতাক

-

টি-২০ বিশ্বকাপের আগে পাকিস্তানের কিংবদন্তি স্পিনার মোশতাক আহমেদকে স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিক অবস্থায় তার চুক্তি ছিল বিশ্বকাপ পর্যন্ত। তবে গত সপ্তাহে বিসিবির ১১তম বোর্ড সভায় মোশতাকের সাথে চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছিল। যদিও তিনি ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব নিয়ে ফেলেছেন। চলতি মাসে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের সাথে সিরিজ দিয়ে ইংল্যান্ড যুবদলের হয়ে কাজ শুরু করবেন। তাই বাংলাদেশের সাথে চুক্তি নবায়ন করছেন না পাকিস্তানি এই লিজেন্ড স্পিনার।
বিশ্বকাপে মোশতাকের অধীনে দলের স্পিনাররা ভালো করেছিলেন, বিশেষ করে লেগস্পিনার রিশাদ হোসেন। এই কারণে বিশ্বকাপের পর মুশতাক আহমেদকে বিসিবি লম্বা সময়ের জন্যই রেখে দিতে চেয়েছিল। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে বলেছিলেন, ‘মোশতাকের সাথে আমরা চুক্তির মেয়াদ বাড়াতে প্রস্তুত। অন্য দিকে আমরা নতুন অপশনও খুঁজছি।’
বিসিবির একটি সূত্র জানিয়েছে, আগে থেকেই ইসিবির সাথে চুক্তিবদ্ধ পাকিস্তানের এই কিংবদন্তি। মাঝখানের ফাঁকা সময়টাতে কাজ করেছেন বাংলাদেশে। তাই বিসিবি লম্বা সময়ের জন্য মোশতাককে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচের দায়িত্ব দিতে চাইলেও আপাতত সেটা সম্ভব হচ্ছে না। তবে আগামী ডিসেম্বরের পর মোশতাকের সাথে নতুন করে চুক্তি করা যায় কি না তার একটা উদ্যোগ নেবে বিসিবি।
মোশতাক পাকিস্তানের ১৯৯২ বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য। পাকিস্তানের হয়ে ১৪৪টি ওয়ানডে ও ৫২টি টেস্ট খেলেছেন এই কিংবদন্তি লেগ স্পিনার। এরপর কোচিং পেশায় আগমন। ২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ডের স্পিন বোলিং কোচের দায়িত্বে ছিলেন। ২০১৪ সালে ছিলেন পাকিস্তানের বোলিং পরামর্শক। ২০১৬ সালের মে পর্যন্ত এই দায়িত্বে থাকা মুশতাক ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের সহকারী কোচ ও স্পিন বোলিং পরামর্শকের দায়িত্ব পালন করেছেন। এরপর ২০২০ সালের জুনে ইংল্যান্ড সফরে পাকিস্তান দলের স্পিন বোলিং কোচেরও দায়িত্ব পালন করেছেন।


আরো সংবাদ



premium cement