০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

উইম্বলডনের কোয়ার্টারে আলকারাজ-সভেতলিনা

-

ইউরোর কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে উত্তেজনাকর ম্যাচে জয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে স্পেন। টেনিস কোর্টে গত পরশু প্রায় একই চ্যালেঞ্জে পড়েছিলেন কার্লোস আলকারাজ। উইম্বলডনে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে প্রবল পরীক্ষায় পড়ে শেষ পর্যন্ত উতরে যান তিনি। মহিলা এককে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন কাজাখস্তানের এলেনা রাইবাকিনা।
স্প্যানিশ তারকা আলকারাজ প্রথম দুই সেট জিতলেও তৃতীয় সেটে ১-৬-এ হারিয়ে তাকে একরকম উড়িয়েই দেন ফ্রান্সের উগো হামবার্ট। পরের সেটে দারুণ লড়াই জমলেও শেষ পর্যন্ত অঘটন হয়নি। আলকারাজ সেট জিতে নেন ৭-৫ গেমে। আর কোয়ার্টার ফাইনালে উঠেন ৬-৩, ৬-৪, ১-৬ ও ৭-৫ গেমে জয়ী হয়ে। যুক্তরাষ্ট্রের বেন শেলটনকে ৬-২, ৬-৪ ও ৭-৬ (১১-৯) গেমে হারিয়ে শেষ আট নিশ্চিত করেছেন ইতালির জেনিক সিনার।
মহিলা সিঙ্গেলসে শেষ আট নিশ্চিত করেছেন ইউক্রেনের এলেনা সভেতলিনা। তিনি চীনের ওয়াং জিউকে ৬-২ ও ৬-১ গেমে হারিয়ে শেষ আট নিশ্চিত করেছেন। কাজাখস্তানের এলেনা রেইবাকিনা প্রথম সেট ৬-৩-এ জয়ের পর দ্বিতীয় সেটে ৩-০তে এগিয়ে থাকার পর ওয়াকওভার পান আনা কালিনস্কায়ার বিপক্ষে। শেষ আটের লড়াইয়ে লড়বেন এই রেইবাকিনা ও সভেতলিনা। যুক্তরাষ্ট্রের এমা নাভারো তারই স্বদেশী কোকো গফকে হারিয়েছেন ৬-৪ ও ৬-৩ গেমে। নিউজিল্যান্ডের লুলো রাদোভিসিক ৬-২, ৫-৭ ও ৬-২ গেমে হারিয়েছেন ইংল্যান্ডের ইমা রাদোকানুকে।


আরো সংবাদ



premium cement
শিয়াল মারার ফাঁদে বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু গাজার আশপাশেও থাকতে চান না ইসরাইলের ৮৬ শতাংশ নাগরিক : জরিপ গাজীপুরে পৃথক ঘটনায় স্বামী-স্ত্রীসহ ৪ জনের লাশ উদ্ধার পচা খাবারের প্রতিবাদ করায় গ্রাহককে পিটিয়ে রক্তাক্ত করলো স্টার কাবাব চৌদ্দগ্রামে হত্যা মামলায় যুবলীগ নেতা রিপন গ্রেফতার সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫ সম্ভাব্য ইসরাইলি হামলার জবাব দিতে প্রস্তুত ইরান মুন্সীগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা, যুবলীগ কর্মীসহ সহযোগীরা পলাতক বাংলাদেশের বিপক্ষে টস জিতল ভারত অবিলম্বে শ্রম আইন সংশোধন করতে হবে : মুয়াযযম হোসাইন হেলাল

সকল