০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

উইন্ডিজ সফরে প্রোটিয়া টেস্ট দল

-

ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। দলে একমাত্র নতুন মুখ ব্যাটার ম্যাথু ব্রিটস্কি। ঘরোয়া সিএ টি-২০ লিগের কারণে গত ফেব্রুয়ারিতে মূল খেলোয়াড়দের ছাড়াই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলেছিল প্রোটিয়ারা। ২-০ ব্যবধানে পরাজিত হওয়া সিরিজ থেকে জায়গা ধরে রেখেছেন ডেভিড বেডিংহ্যাম, ডেন প্যাটারসন ও ডেন পিট।
দক্ষিণ আফ্রিকা দলের ব্যাটিংয়ের ভবিষ্যৎ তারকা হিসেবে দলে রাখা হয়েছে বেডিংহ্যামকে। দুই অভিজ্ঞ পেসার মার্কো জনসেন ও এনরিচ নর্টজের অনুপস্থিতিতে রেখে দেয়া হয়েছে ৩৫ বছর বয়সী পেসার প্যাটারসনকে। বিশ্রাম দেয়া হয়েছে জনসেনকে। আর কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ানোয় বিবেচনা করা হয়নি নর্টজেকে।
প্রথম শ্রেণীর ক্রিকেটে পারফরম্যান্সে জাতীয় দলে জায়গা পেয়েছেন ২৫ বছর বয়সী ব্রিটস্কি। ৫২ ম্যাচে সাতটি সেঞ্চুরি ও ১৪টি হাফ সেঞ্চুরিতে ৩৭ দশমিক ১৬ গড়ে ৩১২২ রান করেছেন তিনি। ২০২৩ সালের মার্চে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর দল থেকে বাদ পড়া উইকেটরক্ষক-ব্যাটার রায়ান রিকেলটন ১৬ মাস পর আবারো দলে ফিরেছেন। দলে একমাত্র পেস বোলিং অলরাউন্ডার ওয়াইন মুল্ডার। কেশব মহারাজের সাথে দ্বিতীয় স্পিনার হিসেবে দলে আছেন পিট।
পোর্ট অব স্পেনে আগামী ৭ আগস্ট থেকে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।
দক্ষিণ আফ্রিকা দল : টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড বেডিংহ্যাম, ম্যাথু ব্রিটস্কি, নান্দ্রে বার্গার, জেরাল্ড কোয়েৎজি, টনি ডি জর্জি, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ওয়াইন মুল্ডার, লুঙ্গি এনগিডি, ডেন প্যাটারসন, ডেন পিট, কাগিসো রাবাদা, ট্রিস্টান স্টাবস, রায়ান রিকেলটন, কাইল ভেরেইনি।

 


আরো সংবাদ



premium cement
ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে চবি শিক্ষার্থীদের লাল ব্যাজ ধারণ সাবেক কাস্টমস কর্মকর্তা আলাউদ্দিনে বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা পেকুয়ায় চিংড়ি ঘেরের পানিতে ডুবে ২ ভাইয়ের মৃত্যু দুর্গাপূজায় নিরাপত্তা ঝুঁকি নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে রাসূল সা:-কে নিয়ে কটূক্তিকারী পুরোহিত আটক ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম চলতি মাসে প্রথম ৫ দিনে রেমিট্যান্স এসেছে ৪২৫ মিলিয়ন ডলার খাগড়াছড়িতে সঙ্ঘাত, নৈরাজ্য ও অস্থিতিশীলতার বিরুদ্ধে সম্প্রীতির সমাবেশ অক্টোবরের প্রথম ৫ দিনে রেমিট্যান্স এসেছে ৪২৫ মিলিয়ন ডলার মিরাজে মান বাঁচালো বাংলাদেশ, পায়নি লড়াইয়ের পুঁজি

সকল