০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

এশিয়া কাপে আম্পায়ার জেসি

-

আসন্ন নারী এশিয়া কাপ আসরে প্রথমবারের মতো বাংলাদেশের নারী আম্পায়ার সাথীরা জাকির জেসি ম্যাচ পরিচালনার সুযোগ পেয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে এক পোস্টে নিজেই এই তথ্য দিয়েছেন জেসি।
শ্রীলঙ্কার মাটিতে ১৮-২৮ জুলাই হবে নারী এশিয়া কাপ আসর। এই আসরেই বাংলাদেশের হয়ে ইতিহাস রচনা করার সুযোগ আছে জেসির সামনে। এ নিয়ে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে জেসি লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ স্বপ্ন সত্যি করে নারী এশিয়া কাপ ২০২৪ সালে নতুন যাত্রা শুরু হচ্ছে। আনন্দের সাথে জানাচ্ছি যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আমাকে আসন্ন নারী এশিয়া কাপের জন্য নির্বাচিত করেছে। শ্রীলঙ্কায় ১৮-২৮ জুলাই এই টুর্নামেন্ট হবে। সবার দোয়া চাই।’
নারী আম্পায়ারিংয়ে বাংলাদেশের যাত্রা খুব বেশিদিনের নয়। চলতি বছর গত মার্চ মাসে প্রথমবারের মতো দুই নারী আম্পায়ার জেসি ও মিশু চৌধুরীকে নিয়োগ দেয় বিসিবি। এরপর ইতিহাসে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসিও তাদের আম্পায়ারিং ডেভেলপমেন্ট প্যানেলে পাঁচ বাংলাদেশী নারীকে সংযুক্ত করে। তাদের মধ্যে চারজনই দেশের নারী আম্পায়ার। তারা হলেন- সাথিরা জাকির জেসি, রোকেয়া সুলতানা, ডলি রানী সরকার এবং চম্পা চাকমা। এ ছাড়া ম্যাচ রেফারি হিসেবে সুপ্রিয়া রানী দাসও ওই প্যানেলে পরবর্তীতে যুক্ত হয়েছেন।
এ দিকে নারী এশিয়া কাপে গ্রুপ ‘বি’ তে আছে বাংলাদেশ। তাদের সাথে আছে শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও থাইল্যান্ড। আসরের দ্বিতীয় দিনেই মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। মহাদেশীয় আসরটি চলবে ২৮ জুলাই পর্যন্ত। সবমিলিয়ে ১৫টি ম্যাচই হবে ডাম্বুলায়।

 


আরো সংবাদ



premium cement

সকল