০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ জিলহজ ১৪৪৫
`

ভেনিজুয়েলার প্রতিপক্ষ কোয়ার্টারে কানাডা

-

কোপা আমেরিকায় গ্রুপ পর্বে প্রথমবারের মতো গ্রুপ পর্বে তিন ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে ভেনিজুয়েলা। অন্য দিকে কানাডা এই প্রতিযোগিতায় এমন কিছু অর্জন করেছে, যা আগে খুব কমই দেখা গেছে। তৃতীয় দেশ হিসেবে কনকাকাফ অঞ্চল থেকে কোপা আমেরিকার গ্রুপ পর্ব পেরিয়েছে কানাডিয়ানরা। এর এই গণ্ডি পার করতে পারে মাত্র মেক্সিকো ও হন্ডুরাস। আগামীকাল কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ল্যাটিন দেশ ভেনিজুয়েলা ও কনকাকাফ অঞ্চলের কানাডা। বাংলাদেশ সময় সকাল ৭টা অনুষ্ঠিত হবে ম্যাচটি।
জ্যামাইকাকে ৩-০ ব্যবধানে পরাজিত করে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘বি’র শীর্ষে থেকে সবাইকে চমকে দিয়েছে ভেনিজুয়েলা। লা ভিনোটিন্টোরা প্রথম খেলার প্রথমার্ধের শেষের দিকে ইকুয়েডরের কাছে ১-০ পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-১-এ জয় নিয়ে মাঠ ছাড়ে। কোয়ার্টারে কানাডার বিপক্ষে জয় পেলে তারা ২০১১ সালের পর এই টুর্নামেন্টের সেমিফাইনালে উঠবে ভেনিজুয়েলা। কোপার আগের দু’টি কোয়ার্টার ফাইনালেই আর্জেন্টিনার কাছে পরাজিত হয়েছিল তারা। কনকাকাফ অঞ্চলের দল কানাডাকে পেয়ে এবার তাদের সামনে সুযোগ শেষ আট নিশ্চিত করার। কারণ ভেনিজুয়েলারা কনকাকাফ অঞ্চলের দলগুলোর বিরুদ্ধে টানা আটটি ম্যাচে অপরাজিত।
অন্য দিকে কানাডার আশা মেক্সিকো ও হন্ডুরানদের অনুসরণ করার। যারা তাদের অভিষেক উপস্থিতিতে এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল উঠেছিল। ভেনিজুয়েলা ও কানাডা এখন পর্যন্ত দু’বার একে অপরের মুখোমুখি হয়েছে। দুই সাক্ষাতেই ম্যাচ ড্রতে শেষ হয়েছে। দুই দলের সামনে সুযোগ রয়েছে তৃতীয়বারের দেখায় জয়ে এগিয়ে যাওয়ার।


আরো সংবাদ



premium cement