০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫
`

ভোরেই আর্জেন্টিনার সামনে ইকুয়েডর

-

কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সেই তকমা নিয়েই এবারের যুক্তরাস্ট্র কোপা আমেরিকায় টানা তিন জয়ে গ্রুপ পর্ব উতরিয়েছে তারা। ২০২১ সালে তাদের কোয়ার্টার ফাইনালের বাধা ছিল ইকুয়েডর। এবারো ফের প্রশান্ত মহাসাগরের পাড়ের দেশটিকে পাচ্ছে তিনবারের বিশ্বকাপ জয়ীরা। আগামীকাল ভোরেই ইকুয়েডরের সাথে সেমিফাইনালে যাওয়ার লড়াই লিওনেল মেসিদের। ভোর ৭টায় হবে এই ম্যাচ।
ল্যাতিন আমেরিকান ফুটবলে ইকুয়েডর এখন শক্তিশালী প্রতিপক্ষ। তবে কোপা আমেরিকায় তাদের কাছে কখনই হারেনি আর্জেন্টিনা। আগের আসরের শেষ আটের ম্যাচে ইকুয়েডরকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল লিওনেল স্ক্যালোনির দল। এবারো কি সেই ধারা। ইকুয়েডর অবশ্য সেই অর্থে ভালো ফর্মে নেই। তারা শেষ ম্যাচে মেক্সিকোর সাথে ড্র করে গ্রুপ রানার্সআপ হয়ে নক আউটে আসে। গ্রুপে তাদের তিন ম্যাচে একটি করে জয়, ড্র এবং হার।
ইকুয়েডর ২০১৫ সালে সর্বশেষ আর্জেন্টিনাকে হারিয়েছিল ২-০ গোল। এরপর গত ছয় প্রতিযোগিতামূলক ম্যাচেই মেসিদের কাছে হার।
এদিকে প্যারিস অলিম্পিকের জন্য আর্জেন্টিনার ঘোষিত ফুটবল দলে রাখা হয়নি মেসি ও ডি মারিয়াকে। তাদের বদলে তিন সিনিয়র খেলোয়াড়ের কোটায় জুলিয়ান আলভারেজ ও নিকোলাস ওতামেন্দিকে রেখেছেন কোচ মাচকেরানো।

 


আরো সংবাদ



premium cement
কোটা বাতিলের দাবিতে আজও শাহবাগে অবরোধ পরকালীন জবাবদিহিতার অনুভূতিই নেই বলেই দেশ দুর্নীতিতে ডুবে আছে : অধ্যাপক মুজিবুর বাংলাদেশ সীমান্ত থেকে সাড়ে ৪ কোটি টাকার কোটি টাকার স্বর্ণ বাজেয়াপ্ত নোয়াখালীতে ২৪ ঘণ্টায় ৬৪ জন গ্রেফতার প্রতিষ্ঠার ৪৪ বছর পর রামগড় স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম সিজার রূপগঞ্জে সাবেক আইজিপি বেনজীর আহমেদের বাড়ি ক্রোক ও সিলগালা চেম্বার জজের দায়িত্বে বিচারপতি মো: আশফাকুল ইসলাম লক্ষ্মীপুরে ভাইস চেয়ারম্যানের ঘোষণা : সরকারি সার-বীজ বিএনপি-জামায়াত পাবে না! আড়াইহাজারে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার মধুপুর প্রেস ক্লাবের সভাপতি গোলাম ছামদানী, সম্পাদক আল মামুন এই সরকারের কাছ থেকে আলেম-ওলামারাও রেহাই পাচ্ছেন না : টুকু

সকল