০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`

মার্টিনেজের গোলে গ্রুপ সেরা আর্জেন্টিনা

পেরুর জালে বল পাঠিয়ে এভাবেই উদযাপন করছেন মার্টিনেজ। তা দেখছেন ডি মারিয়া : ইন্টারনেট -

কোপা আমেরিকায় ‘এ’ গ্রুপের সেরা দল হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। আগের ম্যাচগুলোতে বদলি হিসেবে মাঠে নামা লাউতারো মার্টিনেজ গতকাল পেরুর বিপক্ষে ম্যাচে ছিলেন শুরুর একাদশে। ফিরে আরো দ্যুতিময় ফুটবলে পুরোটা সময় তিনি ভীতি ছড়ালেন পেরুর রক্ষণে। দ্বিতীয়ার্ধে করলেন দুই গোল। টানা তিন জয়ে গ্রুপ শ্রেষ্ঠত্ব নিশ্চিত করল আর্জেন্টিনা।
ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় গতকাল সকালে পেরুকে ২-০ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। একই সময়ে হওয়া অন্য ম্যাচে দু’বারের চ্যাম্পিয়ন চিলির সাথে গোলশূন্য ড্রয়ে কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নিয়েছে কানাডা। একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে তারা গ্রুপ রানার্সআপ। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা আর্জেন্টিনা। দু’টি ড্রয়ে দুই পয়েন্ট নিয়ে তৃতীয় চিলি।
আগের দুই ম্যাচে বিরতির পর দল দেরিতে মাঠে ফেরায় নিষেধাজ্ঞার শাস্তি পাওয়া কোচ লিওনেল স্কালোনির অনুপস্থিতিতে এ দিন ডাগআউটে দাঁড়ান সহকারী কোচ ওয়ালতার সামুয়েল। চিলির বিপক্ষে ম্যাচে চোট পাওয়া লিওনেল মেসিসহ বেশ কয়েকজন খেলোয়াড়কে দেয়া হয় বিশ্রাম। দীর্ঘ দিনের সতীর্থের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেন অ্যাঞ্জেল ডি মারিয়া। শুরু থেকে বলের নিয়ন্ত্রণে একচ্ছত্র আধিপত্য করলেও পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না আর্জেন্টিনা। ‘ডিপ ডিফেন্ডিং’ করা পেরুর বক্সের আশপাশেই ছোটাছুটিতে ব্যস্ত ছিলেন মার্টিনেজ, গারনাচোরা। পেরুর রক্ষণে চাপ বাড়াতে থাকে আর্জেন্টিনা। ৪১ মিনিটে ডি মারিয়ার শট আটকে পেরুর ত্রাতা গাইয়াসি। এরপর বাইলাইনের একটু ওপর থেকে গনসালো মনতিয়েলের কাট ব্যাকে জিওভান্নি লো সেলসোর নেয়া নিচু জোরাল শট কোনোমতে পা দিয়ে ফেরান গোলরক্ষক। প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি বিশ্ব চ্যাম্পিয়নরা।
দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় তিনবারের আলবিসেলেস্তেরা। ৪৭ মিনিটে ডি মারিয়ার কাছ থেকে ডি বক্সের মাথায় বল পেয়ে ডিফেন্ডারদের এড়িয়ে একটু সামনে গিয়ে আড়াআড়ি শটে জাল খুঁজে নেন মার্টিনেজ। আসরে টানা তিন ম্যাচে গোল পেলেন ছন্দে থাকা এই স্ট্রাইকার। ৭২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন পারদেস। পেনাল্টি থেকে তার শট ফেরে পোস্ট কাঁপিয়ে। ৮৬ মিনিটে নিজেদের অর্ধ থেকে উঁচু করে বাড়ানো বলে ইন্টার মিলান স্ট্রাইকারের ঠাণ্ডা মাথায় জাল খুঁজে নেন। এ নিয়ে আসরের চারটি গোল হলো মার্টিনেজের।


আরো সংবাদ



premium cement
দেশে ডেঙ্গুতে আরো ১ জনের মৃত্যু, আক্রান্ত ৪৯ বগুড়ায় স্বামীর নির্যাতনের ভিডিও করার পর স্ত্রীর আতহত্যা : স্বামী আটক ১৩ বছর পর এমপির স্ত্রী হত্যার রহস্য উদঘাটন টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে মিয়ানমারের নাগরিক নিহত টানা বৃষ্টিতে খাগড়াছড়ি-রাঙ্গামাটির সাজেক সড়ক বন্ধ হাতিকে চাঁদা না দেয়ায় শুঁড়ে তুলে আছাড়, ফার্মেসি মালিকের মৃত্যু চুয়াডাঙ্গায় ইটভাটার শ্রমিকের লাশ নিয়ে বিক্ষোভ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি আগস্টে বন্যার আশঙ্কা : মোকাবেলায় প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর গিনেস রেকর্ড গড়লেন নলছিটির অঙ্কন জামালপুরে মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি ১০ বছর পর গ্রেফতার

সকল