০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`

বিশ্বসেরা জসপ্রিত বুমরাহ

-

১৭ বছর অপেক্ষার পর আরেকটি টি-২০ বিশ্বকাপ জয়ের আক্ষেপ ঘুচল। দলীয় প্রচেষ্টায় অপরাজিত চ্যাম্পিয়ন হলেও ভারতকে শিরোপা এনে দিতে বল হাতে পুরো টুর্নামেন্ট জুড়ে দারুণ বোলিং করেছেন জসপ্রিত বুমরাহ। যা তাকে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কারও এনে দিয়েছে।
তবে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তিনে তিনি। আফগানিস্তানের পেসার ফজল হক ফারুকী ও ভারতীয় পেসার আর্শদীপ সিং দু’জনেই সমান ১৭ উইকেট নিয়ে যৌথভাবে শীর্ষে আছেন। ১৫ উইকেট নিয়ে এরপরই আছেন বুমরাহ। সব মিলে এবারের বিশ্বকাপে ২৯.৪ ওভার বোলিং করে উইকেটগুলো নিয়েছেন। ১৭৮টি বল করে ১২৪ রান দিয়েছেন। ইকোনমি ৪.১৭। ব্যাটারদের খেলা টি-২০তে নিয়মিতই প্রভাব ফেলছেন বুমরাহ। স্বাভাবিকভাবেই টুর্নামেন্ট সেরার পুরস্কারটি উঠেছে তার হাতেই।
ফাইনালে ৪ ওভারে মাত্র ১৮ রানে দুই উইকেট নিয়েছেন। গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন ডেথ ওভারের স্পেলে। প্রোটিয়াদের জয়ের জন্য ১৮ বলে তখন মাত্র ২২ রান দরকার। ১৭তম ওভারে আক্রমণে এসে মাত্র ২ রান দিয়ে মার্কো জানসেনের উইকেট তুলে নেন। তাতে চাপ বাড়ে দক্ষিণ আফ্রিকার ওপর। শেষ দুই ওভারে আর্শদীপ ও হার্দিক পান্ডিয়া চাপ প্রয়োগ করে দলের শিরোপা নিশ্চিত করেন।
জয়ের পর মাঠে হঠাৎ করে ছুটে এসে স্ত্রী সাঞ্জানাকে জড়িয়ে ধরেন বুমরাহ। সাঞ্জানা গণেশন আইসিসির ডিজিটাল টিমের সঞ্চালিকা। এর আগে এ বারের বিশ্বকাপের মধ্যে বুমরার সাক্ষাৎকার নিয়েছিলেন তিনি। সেই ভিডিও বিদ্যুৎগতিতে ছড়িয়ে পড়েছে। ফাইনালের পরও বুমরার সামনে বুম হাতে হাজির হন সাঞ্জানা। স্ত্রীকে দেয়া সাক্ষাৎকারে বুমরাহ জানান, ছেলে অঙ্গদ দেখল বাবা বিশ্বকাপ জিতেছে। পরে নিজের সাফল্য নিয়ে স্ত্রীকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘পুরো টুর্নামেন্টে বল বাই বল চিন্তা করে এগিয়েছি। মাঝেমধ্যে আবেগও এসে দাঁড়িয়েছে, তবে সবকিছুর পর আমরা কাজটা সম্পন্ন করেছি। সঠিক লেন্থে বল ফেলা এবং তার সাথে রিভার্স সুইং, যার বাস্তবায়ন করতে পেরে আমি খুশি।’


আরো সংবাদ



premium cement
হাতিকে চাঁদা না দেয়ায় শুঁড়ে তুলে আছাড়, ফার্মেসি মালিকের মৃত্যু চুয়াডাঙ্গায় ইটভাটার শ্রমিকের লাশ নিয়ে বিক্ষোভ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি আগস্টে বন্যার আশঙ্কা : মোকাবেলায় প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর গিনেস রেকর্ড গড়লেন নলছিটির অঙ্কন জামালপুরে মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি ১০ বছর পর গ্রেফতার পেনশন স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক : অর্থমন্ত্রী জিম্বাবুয়ে ক্রিকেট দলে বেলজিয়ামে জন্মগ্রহণ করা নাকভি বাউয়েট ক্যাম্পাসে ১৬তম স্কলারশিপ ও ওয়েভার কমিটির সভা অনুষ্ঠিত এলপিএলের প্রথম দিনই ব্যর্থ হৃদয়-মুস্তাফিজ কিশোর ইফাত শ্রীপুর থেকে হারিয়ে গেছে

সকল