০১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৬
`

টিকে গেল মোহামেডান ও শেখ রাসেল

দিয়াবাতের হ্যাটট্রিক
-

শেখ জামাল ১-৩ বসুন্ধরা কিংস
মোহামেডান ৬-০ আজমপুর
শেখ রাসেল ২-০ ফর্টিস এফসি

সাফ চ্যাম্পিয়নশিপ চলছিল। তাই বন্ধ ছিল বাংলাদেশের ঘরোয়া ফুটবল। গতকাল থেকে তা মাঠে গড়ালো। এতে বসুন্ধরা কিংস, শেখ রাসেল ও মোহামেডান পেয়েছে জয়। জয়ের ফলে প্রিমিয়ার থেকে অবনমনের সব শঙ্কাই দূর হয়ে গেল মোহামেডান ও শেখ রাসেলের। ১৮ খেলা শেষে ২৬ পয়েন্ট করে জমা করেছে শেখ রাসেল ও মোহামেডান।
আরো আগেই প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করা বসুন্ধরা এ দিন ৩-১ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। গোপালগঞ্জ স্টেডিয়ামে মাত্র ৩ মিনিটে মিগুয়েলের গোলে এগিয়ে যায় তারা। বিরতির আগে ডরিয়েলতন ব্যবধান ২-০ করেন। ৭৭ মিনিটে পেনাল্টি থেকে রবসনের গোল ৩-০তে এগিয়ে যায় বসুন্ধরা। শেষ মিনিটে আবু সাইদ শেখ জামালের সান্তনাসূচক গোল করেন।

এদিকে কুমিল্লায় মোহামেডান উড়িয়ে দিয়েছে আজমপুর এফসি উত্তরাকে। সোলেমান দিয়াবাতের হ্যাটট্রিকে ৬-০ গোলে জিতেছে তারা। ১০ মিনিটে তার গোলেই এগিয়ে যায় শেখ জামাল। পরে ৬৮ ও ৮৯ মিনিটে গোল করে তৃতীয় হ্যাটট্রিকের দেখা পান দিয়াবাতে। মাঝে সানডে ৪৯ মিনিটে গোল করেন। দ্বিতীয়ার্ধেই হয়েছে পাঁচ গোল। বাকি দুটি গোল করেন সানোয়ার ও ইমন। চলতি লিগে বসুন্ধরা তাদের শেষ ম্যাচ খেলবে আগামী শুক্রবার আবাহনীর বিপক্ষে। ১৯ ম্যাচ শেষে তাদের অর্জন ৫২ পয়েন্ট। মোহামেডান শেষ দুই ম্যাচ খেলবে ফর্টিস ও রহমতগঞ্জের সাথে।
কিংস এরিনায় শেখ রাসেল ও ফর্টিস এফসির ম্যাচে দুই দলের জন্যই জয়টা জরুরি ছিল। শেষ পর্যন্ত শেখ রাসেল ২-০ গোলে হারায় ফর্টিসকে। হারের ফলে টিকে থাকার মিশনে শঙ্কায় পড়ে গেল প্রিমিয়ারে নবাগত দলটি। ৩৩ মিনিটে সানডে এবং ৬৩ মিনিটে কেনেথের গোল জয় নিশ্চিত হয় শেখ রাসেলের। ১৮ খেলায় ২০ পয়েন্ট ফর্টিসের। আছে সপ্তম স্থানে।


আরো সংবাদ



premium cement