২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

৬ পয়েন্ট চান জামাল

-

আবার মালদ্বীপ যাত্রা। সেপ্টেম্বরে মালে যাওয়ার সাথে আজকের রওনা হওয়ার তফাৎ অনেক। গত বছরের মিশন ছিল সাফ শিরোপা জেতার। এবার ফিফা প্রীতি ম্যাচ খেলে র্যাংকিংয়ে উন্নতি ঘটানো। সাথে নতুন কোচ হাভিয়ার কাবরেরা প্রথম পরীক্ষা। ২৪ মার্চ মালদ্বীপের সাথে ম্যাচের পর ২৯ মার্চ সিলেটে মঙ্গোলিয়ার সাথে ম্যাচ জামাল ভূঁইয়াদের। দুই ম্যাচে জুনের এশিয়ান কাপের বাছাই পর্বের প্রস্তুতিটা ভালোই হবে। সাথে মালে এবং সিলেটে বিজয়ের হাসি হলে উন্নতি ঘটাবে র্যাংকিংয়েও। তাই অ্যাওয়ে এবং হোম দু’টিতেই জিততে চান বাংলাদেশ অধিনায়ক। লিগ বা টুর্নামেন্টের মতো প্রীতি ম্যাচে পয়েন্টের কোনো বালাই নেই। এর পরও গতকাল সংবাদ সম্মেলনে জামাল ভূঁইয়ার বক্তব্য, ‘আমরা এই দুই ম্যাচে ৬ পয়েন্ট পেতে চাই।’ এর মাধ্যমে সাইফ স্পোর্টিংয়ের এই ফুটবলার মূলত দুই ম্যাচেই জয়ের ঘোষণা দিলেন। আর কোচ কাবরেরা জানান, এ দুই ম্যাচে আমি কোনো চাপ নিতে চাই না।
শ্রীলঙ্কার চার জাতি ফুটবলে বাংলাদেশ ২-১ গোলে মালদ্বীপকে হারালেও গত সাফে মালদ্বীপের কাছে ০-২ গোলে হার লাল-সবুজদের। তা ছাড়া মালদ্বীপের মাঠে তাদের বিপক্ষে জয়ের রেকর্ড নেই বাংলাদেশের। তবে জামালের আশাবাদ, এবার সে অপেক্ষার অবসান হবে। তার মতে, ‘এবারের টিমটা ভালো। ফুটবলাররা খেলার মধ্যে আছে। সবাই ফিট। লিগে তার ক্লাবে সেরা পারফরমার। তাই আমি আশাবাদী মালদ্বীপের পর মঙ্গোলিয়ার বিপক্ষেও জয়ের ব্যাপারে।’ এ ক্ষেত্রে বাংলাদেশ অধিনায়কের বড় শক্তি টিম ওয়ার্ক। মালদ্বীপ প্রসঙ্গে বলেন, তাদের বিপক্ষে প্রায় ১৮-২০ বছর জয়ের রেকর্ড ছিল না। তাদের মাঠে এখনো জিততে পারিনি। এটা সব ফুটবলারই জানে। তাই তাদের টার্গেট এবার মালেতে জেতা।
বাংলাদেশের বিপক্ষে প্রতি ম্যাচে আতঙ্কের নাম আলী আশফাক। মালদ্বীপের এই তারকা ফুটবলারের কথা উল্লেখ করে জামাল বলেন, আলী অবশ্যই বড় তারকা। তবে শ্রীলঙ্কায় আমরা তার উপস্থিতিতেই হারিয়েছি মালদ্বীপকে। সুতরাং আমাদের অতোটা গুরুত্ব থাকবে না আলীর ওপর। আমাদের ডিফেন্স লাইন শক্তিশালী। এখন আমরা যদি স্বাভাবিক খেলা খেলতে পারি কোচের পরিকল্পনা মাফিক তাহলে জিততে পারব।
নতুন কোচ কাবরেরার প্রশংসা করে বাংলাদেশ ক্যাপ্টেন বলেন, তিনি আমাদের কাছে কি চান তা সরাসরি বলেছেন। এটাই অন্য কোচের সাথে তার পার্থক্য। আর স্বল্প সময়ের প্রস্তুতিকে প্রীতি ম্যাচের জন্য যথাযথই বললেন জামাল। নিকট অতীতে বাংলাদেশের সর্বনাশ শেষ সময়ের ভুলে। এবার পুরো ৯০ মিনিটে শতভাগ দিয়ে খেলতে ফুটবলারদের প্রতি নির্দেশ ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদের।
এ দিকে বাংলাদেশের সাথে ম্যাচ খেলতে ২৬ তারিখে আসছে মঙ্গোলিয়া।


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশী অস্ত্র ও গুলিসহ আরসার কমান্ডার আটক বান্দরবানে অস্ত্র, গুলি ও ড্রোন সিগন্যাল জ্যামারসহ বিপুল সরঞ্জাম উদ্ধার পোকায় খেলো ভর্তির সময় জমা দেয়া রাবি শিক্ষার্থীদের মার্কশিট কুষ্টিয়ায় বিলের পানিতে ডুবে ফুফু-ভাতিজির মৃত্যু জ্বালাপোড়া আর যন্ত্রণায় এখনো কাতরান রেজাউল মুন্সি চীনের নতুন ৬টি স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ দ্রুত উইকেট হারানোর চাপ নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ সংঘর্ষ ও অগ্নিসংযোগে উত্তাল দীঘিনালা : নিহত ৩ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ সদর দফতর আজ বিকেল থেকে চলবে মেট্রোরেল, খুলছে কাজীপাড়া স্টেশনও আইন হাতে তুলে নেয়ার প্রবণতা দেশের শান্তি-শৃঙ্খলার জন্য হুমকি : মিয়া গোলাম পরওয়ার

সকল