২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬
`

সর্বোচ্চ গোলদাতা নেই, স্বস্তিতে প্রান্তিরা

-


নানা নাটক ও দুই দফা প্রায় ৭০ মিনিট খেলা বন্ধ থাকার পর গত পরশু রাতে ভারতের বিপক্ষে টাইব্রেকারে ৪-২ গোলে জিতেছে নেপাল। আগামীকাল মহিলা সাফের ফাইনালে তারা বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের মুখোমুখি। আগামীকাল সন্ধ্যা পৌনে ৭টায় হবে এই ফাইনাল। তবে ফাইনালে তারা পাচ্ছে না এবারের আসরে সর্বোচ্চ সাত গোল করা রেখা পাউডেলকে। পরশু সেমিতে ভুটানি রেফারির গায়ে হাত তুলে লাল কার্ড পান তিনি। তবে নেপালের তারকা স্ট্রাইকার সাবিত্রা ভান্ডারী ঠিকই খেলবেন। পরশু এই সাবিত্রার গোলেই পিছিয়ে পড়া নেপাল স্কোর ১-১ করেছিল।

নেপালের আক্রমণ ভাগের দুই ভরসা ছিলেন রেখা ও সাবিত্রা। এখন রেখা খেলেছেন না ফাইনালে। তাই বাংলাদেশ শিবিরে কিছুটা স্বস্তি¡। গতকাল মিডিয়ার সাথে কথা বলার সময় বাংলাদেশ ডিফেন্ডার আফেইদা খন্দকার প্রান্তি জানান, রেখা খেলছে না এটা আমাদের জন্য স্বস্তি। কারণ রেখা ও সাবিত্রা এই দুইজন থাকলে দুইজনকে আটকানোটা কঠিন হয়ে যায়। এখন রেখা না থাকায় সুবিধাই হয়েছে।
প্রান্তির মতে, আমরা এবার পাকিস্তান, ভারত ও ভুটানের বিপক্ষে খেলেছি। এই সব দলই উন্নতি করেছে। নেপালও ভালো দল। এখন তাদের বিপক্ষে খেলার অপেক্ষায়। ’ নেপালের বিপক্ষে ঢাকায় দুই ফিফা প্রীতিম্যাচ খেলেছিলেন প্রান্তি। এশিয়ান গেমসেও দেখা হয়েছিল। সেই দলে ছিলেন বাংলাদেশ দলের এই ডিফেন্ডার। তাই তার উপলব্ধি , নেপালের বিপক্ষে তাদের মাঠে খেলব। এখানে মাথা গরম করার কিছুই নেই। মাথা ঠাণ্ডা করেই খেলতে হবে। আমাদের লক্ষ্যই হবে দুই বছর আগে অর্জিত শিরোপা ধরে রাখা।

সহকারী কোচ মাহবুবুর রহমান লিটু বলেন, একটা লক্ষ্যে পৌঁছাতে চারটি ধাপ অতিক্রম করতে হয়। আমরা ইতোমধ্যেই তিনটি সিঁড়ি ডিঙ্গিয়েছি। এখন আর একটি বাকি। আশা করি আমাদের মেয়েরা হতাশ করবে না এই ফাইনালে। আগের বারের মতো ছাদ খোলা বাসেই আনন্দ করবে ফুটবলাররা। সাথে দেশবাসীও। এরপর নেপাল সম্পর্কে তার মন্তব্য, ‘যদিও নেপালের খেলা দেখেছি। ফাইনালটা ফাইনালের মতোই হবে। তাদের দুর্বল ভাবার কোনো কারণই নেই।’ প্রতিপক্ষ স্ট্রাইকার সাবিত্রা ভান্ডারী সম্পর্কে সতর্ক কোচ লিটুও। কেটে যাওয়া মাথা নিয়েই পাকিস্তানের বিপক্ষে খেলে সমতা সূচক গোল করেছিলেন ছোট শামসুন্নাহার। এরপর চোট নিয়ে ভারতের বিপক্ষে খেললেও সেমিতে ভুটানের বিপক্ষে ছিলেন ম্যাচের বাইরে। ফাইনালে শামসুন্নাহারের খেলা নিয়ে লিটু জানান, ফিজিও তার বিষয়ে আমাদের আপডেট জানাবে। এখন পর্যন্ত শামসুন্নাহার ৫০ শতাংশ ফিট।

তবে বাংলাদেশ দলে ব্রিটিশ কোচ জেমস পিটার বাটলারের সাথে সিনিয়র খেলোয়াড়দের একটা দূরত্ব চলছে। মনিকা চাকমা এবং সাবিনা খাতুনদের মুখে কোচের সমালোচনা। ফাইনালে নেপাল বাধা পেরিয়ে ফের শিরোপার উল্লাসে মাততে দলে ঐক্যটা জরুরি। যদিও কোচ দলের মধ্যে সমস্যা সৃষ্টির জন্য জাতীয় দলের সাবেক কোচ গোলাম রাব্বানী ছোটনকে দায়ী করেন। কোচের এই অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়ে সাবিনা উল্টো বাটলারকে দায়ী করছেন না জেনে ছোটন সম্পর্কে মন্তব্য করার জন্য।

 

 


আরো সংবাদ



premium cement
পাচারের অর্থ ফেরাতে কাজ শুরু নতুন বাংলাদেশ বিনির্মাণে সব ধরনের সহযোগিতা করবে সৌদি সরকার আওয়ামী লীগসহ ১১টি রাজনৈতিক দল বন্ধে সারজিস-হাসনাতের রিট হাসিনার বিরুদ্ধে মানবতাবিরোধী শতাধিক অপরাধের অভিযোগ সার্কের স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করবো ইরান সব অস্ত্র দিয়ে ইসরাইলি হামলার জবাব দেবে ২৮ অক্টোবর মানবতাবিরোধী অপরাধের নিকৃষ্টতম দিন : ডা: শফিক সমালোচনার মধ্যেই চট্টগ্রামে আজ শুরু দ্বিতীয় টেস্ট রাজনৈতিক ছত্রছায়ায় ভিডিপিতে অস্থিরতা তৈরির পাঁয়তারা চলছে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী ব্যাকটেরিয়া ধ্বংস করতে সক্ষম আমের বীজ সাদ্দাম-ইনানসহ ছাত্রলীগের ২২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সকল