২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

এখনো ম্যাচ জেতা সম্ভব : মুশতাক

-

বৃষ্টি ও আলোক স্বল্পতায় তৃতীয় দিনের খেলা সংক্ষিপ্ত হওয়ায় ম্যাচ গড়িয়েছে চতুর্থ দিনে। তৃতীয় দিনের খেলা শেষে দলের হয়ে গণমাধ্যমে আসেন স্পিন কোচ মুশতাক আহমেদ। প্রথম ইনিংসে দুইশো রানে পিছিয়ে প্রবল প্রতিকূল অবস্থা থেকে ম্যাচ জেতা এখন ভীষণভাবেই সম্ভব মনে হচ্ছে মুশতাকের কাছে, ‘কেন নয় (জেতা)। আপনাকে বিশ্বাস করতে হবে। এটা হচ্ছে প্রক্রিয়া ঠিক রাখা ও হাল ছেড়ে না দেয়া। যখন আপনি হাল ছাড়বেন না, প্রতিপক্ষ সমীহ করা শুরু করবে।’
তিনি তার প্রতিটি জবাবে বাংলাদেশ দলের বিশ্বাসের কথা জোরালোভাবে জানিয়েছেন, আমার দৃষ্টিকোণ থেকে বলব সর্বোপরি বিশ্বাস রাখতে হবে। যেকোনো পরিস্থিতিতে বিশ্বাস আছে। যখন বিশ্বাস থাকে যেকোনো প্রতিপক্ষকে চ্যালেঞ্জ করতে পারবেন। যতটা বেশি সম্ভব ব্যাটিং চালিয়ে যেতে হবে। নিয়মিত রান বাড়াতে হবে। লিড যতটা বড় করা যায় করতে হবে।
শেষ তিন উইকেট নিয়ে আরো একশ’র বেশি রান তোলার বিশ্বাসও রাখেন মুশতাক, এই বিশ্বাস আছে (দুইশ’র বেশি লিড দেয়া)। কোচিং স্টাফ ও খেলোয়াড়রা বিশ্বাস করতে শুরু করেছে। ক্রিকেটে আপনাকে যেকোনো পরিস্থিতিতে বিশ্বাস রাখতে হবে। আমরা ফলের কথা না ভেবে লড়াই ও প্রক্রিয়া ঠিক রাখব। বিশ্বাস থাকলেই ঘুরে দাঁড়িয়ে লড়াই করা যায়।
এদিকে দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারাজ বলেন, অবশ্যই বাংলাদেশ খুব ভালো খেলেছে আজ (গতকাল)। কন্ডিশনও একটু ভালো ছিল, সত্যি বলতে ব্যবহৃত বলও ছিল। কিন্তু আমি মনে করি আমরা এখনো এগিয়ে আছি। বাংলাদেশের একটা লিড হয়েছে, আমাদের তিনটা উইকেট নিতে হবে। বলতে পারি জয়ের পাল্লাটা আমাদের দিকেই ঝুঁকে আছে।


আরো সংবাদ



premium cement
এক পরিবর্তন এনে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা বাগেরহাটে জেলা প্রসাশক ও সিভিল সার্জনকে ৪৮ ঘণ্টার ভেতর প্রত্যাহারের দাবি সড়ক যানজটমুক্ত করতে ৬ নির্দেশনা সন্ত্রাসী কর্মকাণ্ডের লাগাম টানতে ছাত্রলীগকে নিষিদ্ধ করা হয়েছে : রিজওয়ানা হাসান গাজার স্কুলে ইসরাইলি বোমা হামলায় ১৭ ফিলিস্তিনি নিহত জাতীয়তাবাদী নামে কোনো সংগঠন করলে ব্যবস্থা নেয়া হবে: রিজভী এলএনজি ও সার আমদানির অনুমোদন ১৮তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু ২৭ অক্টোবর চা বোর্ডে নতুন চেয়ারম্যান মেজর জেনারেল সরওয়ার হোসেন ‘ষড়যন্ত্রকারীরা থেমে নেই, যুবসমাজকে সচেতন থাকতে হবে’ মহাদেবপুরে শিয়ালের কামড়ে ৩ নারীসহ ৫ জন আহত

সকল