২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

নভেম্বরে মালদ্বীপের সাথে দুই ম্যাচ

-

অবশেষে হোমে ফিফা প্রীতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। নভেম্বরের উইন্ডোতে ম্যাচ খেলা নিয়ে আগেই কেটে যায় অনিশ্চয়তা। এরপর দল খোঁজার পালার পর্ব শেষ করে এখন মিলেছে প্রতিপক্ষও। ১৩ ও ১৬ নভেম্বর মালদ্বীপের বিপক্ষে হবে দুই ফিফা প্রীতি ম্যাচ। কিংস এরিনায় হবে খেলা দুটি। বাফুফে সেক্রেটারি ইমরান হোসেন তুষার জানান এই তথ্য। বর্তমানে ফিফা র‌্যাংকিংয়ে ১৬৩তে আছে মালদ্বীপ। বাংলাদেশের অবস্থান ১৮৬। গত বছর এই মালদ্বীপকে হারিয়েই বিশ্বকাপ বাছাই পর্বে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ। মালেতে গিয়ে ১-১ গোলে ড্র করার পর ঢাকায় ২-১ গোলে জয়।
হাভিয়ার কাবরেরা বাহিনী এই দুই ম্যাচে জিতলে ফিফা র‌্যাংকিংয়ে উন্নতি ঘটাতে পারবে। তবে আগামী বছর এশিয়ান কাপের বাছাই পর্বের জন্য যে ড্র হবে তাতে এই র‌্যাংকিংয়ের সুবিধা মিলবে না। মূলত বাংলাদেশ সেপ্টেম্বরে ভুটানের বিপক্ষে প্রথম ম্যাচে জিতলেও পরের ম্যাচে হেরে সেই সুযোগটা নষ্ট করে।
তবে নভেম্বরের এই উইন্ডোতে বাংলাদেশ দলে খেলার সম্ভাবনা কম ইংল্যান্ড প্রবাসী হামজা চৌধুরীর। কারণ দুটি। এক, এখন পর্যন্ত ফিফার প্লেয়ার স্ট্যাটাস কমিটির অনুমতি মেলেনি। দুই, তার ইনজুরি। ইংলিশ লিগে লেস্টার সিটির হয়ে অনুশীলনের সময় কাঁধে চোট পান তিনি। ফলে তাকে লম্বা সময় ধরেই মাঠের বাইরে থাকতে হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
আ’লীগ ১৪ দল জাতীয় পার্টি নিষিদ্ধের দাবি পুলিশের মূর্তিমান আতঙ্ক ধনঞ্জয়ের খোঁজ মিলছে না বিশ্বে স্বাস্থ্যসেবার বাইরে এখনো ৪৫০ কোটি মানুষ ৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবস বাতিলের মিছিলে পিটুনি যুদ্ধ বন্ধ ও সেনা প্রত্যাহার ছাড়া কোনো বন্দিমুক্তি নয় : হামাস ২৯৭ কোটি টাকার কাজ পাচ্ছে গত সরকারের আস্থাভাজন প্রতিষ্ঠান! তহবিল ব্যবস্থাপনায় কাহিল পুনর্গঠিত ব্যাংকের কর্মকর্তারা বিএসএমএমইউতে কম টাকায় কিডনি প্রতিস্থাপন বন্ধ শিগগিরই শুরুর আশ্বাস হত্যা মামলায় কামাল আহমেদ মজুমদার ৩ দিনের রিমান্ডে জান্তা পতনে মিয়ানমারে মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান এক সাথে লড়ছে ইলেকশন কমিশন গঠনে দ্রুতই সার্চ কমিটি হবে : মাহফুজ

সকল