১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

সিনিয়র সহসভাপতি পদে তরফদার!

-

কোন পদে কত জন প্রার্থী
সভাপতি ( ১ পদ) : চারজন প্রার্থী
সিনিয়র সহসভাপতি (১ পদ) : তিন জন প্রার্থী
সহসভাপতি ( ৪ পদ) : ১২ জন প্রার্থী
সদস্য (১৫ পদ) : ৪৩ জন প্রার্থী

শেষ দিনে কারা কারা কোন কোন পদে মনোনয়নপত্র কেনেন তা ছিল দেখার বিষয়। বিশেষ করে তরফদার রুহুল আমিন কোন পদে মনোনয়ন কেনেন সেটারই অপেক্ষা। শেষ পর্যন্ত সাইফ পাওয়ার টেকের এই প্রধান কর্মকর্তা আর সভাপতি পদে মনোনয়ন কিনলেন না। আগের ঘোষণা থেকে সরে এসে গতকাল শেষ দিনে বাফুফের আসন্ন নির্বাচনে সিনিয়র সহসভাপতি পদে মনোনয়নপত্র কিনেছেন তরফদার। তবে তিনি নিজে এসে মনোনয়নপত্র কেনেননি। তার প্রতিনিধি হিসেবে সাইফ পাওয়ার টেকের নাজমুল করিম বাফুফে ভবনে এসে মনোনয়নপত্র ক্রয় করেন। এরপর মিডিয়ার সামনে নাজমুল করিম বলেন, ‘আমি আমার স্যারের পক্ষ থেকে এসেছি মনোনয়নপত্র কেনার জন্য। স্যার ফুটবলের সাথে ছিলেন। আছেন এবং ফুটবলের সাথেই থাকতে চান। তাই সিনিয়র সহসভাপতি পদে মনোনয়নপত্র নিয়েছেন।’ নাজমুল অবশ্য বলতে পারলেন না তরফদার রুহুল আমিন ফের ফুটবলে ক্লাব চালানোর ইচ্ছে পোষণ করছেন কি না।

তরফদার রুহুল আমিন সিনিয়র সহসভাপতি পদে মনোনয়নপত্র কেনার ফলে এই পদে তুমুল লড়াই হতে যাচ্ছে। কারণ প্রথম দিনেই এই পদের জন্য মনোনয়নপত্র কিনেছেন বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান। একাধিক সূত্রে জানা গেছে, তরফদারকে এই পদে ছাড় দেয়ার জন্য ইমরুল হাসানকে সহসভাপতি পদে মনোনয়ন পত্র কিনতে বলা হয়েছিল। কিন্তু ইমরুল হাসান কোনোভাবেই রাজি হননি। এ বিষয়ে জানার জন্য ইমরুলকে ফোন দিলেও তাকে পাওয়া যায়নি। এখন শেষ পর্যন্ত যদি এই পদে দুইজনই নির্বাচন করেন তাহলে জমজমাট লড়াই হবে। জনপ্রিয়তায় কেউ পিছিয়ে নেই। ইমরুল হাসান গত নির্বাচনে সহসভাপতি পদে সর্বোচ্চ ভোট পেয়ে পাশ করেন। এ ছাড়া ঢাকা এবং জেলার কাউন্সিলরদের খুব কাছের মানুষ ইমরুল। যদিও এখন পর্যন্ত ভোটের জনপ্রিয়তা যাচাই করা যায়নি তরফদারের। ২০১৬ সালের বাফুফের নির্বাচনে কাজী সালাহউদ্দিনের প্রধান সমন্বয়কারী থাকলেও ২০২০ সালে সভাপতি পদে নির্বাচনের কথা বলেও পরে আর নির্বাচন করেননি। এবারো ঘটা করে সভাপতি পদে দাঁড়ানোর ঘোষণা দিয়ে পরে এখন সিনিয়র সহসভাপতি পদে ভোটের লড়াইয়ে। তার পেছনে জেলার কাউন্সিলরদের একটি অংশ। এ ছাড়া গতকাল সিনিয়র সহসভাপতি পদে মনোনয়নপত্র কিনেছেন মুনির হোসেন নামের একজন। তিনি পাইওনিয়ার ক্লাব নারায়ণগঞ্জ মুড়াপাড়া স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক।

তরফদার সভাপতি পদে নির্বাচন না করলেও এই পদে তাবিথ আওয়ালের এখন পর্যন্ত তিন জন প্রতিদ্বন্দ্বী। আগেই সভাপতি পদে মনোনয়নপত্র কেনেন দিনাজপুরের এ এফ এম মিজানুর রহমান চৌধুরী। গতকাল মনোনয়নপত্র হাতে নিয়েছেন জামালপুরের আবদুল্লাহ আল ফুয়াদ রেদুয়ান ও এফসি ব্রাহ্মণবাড়িয়ার শাহাদাত হোসেন জুবায়ের। জুবায়ের এই ক্লাবের কাউন্সিলর।
বাফুফের ২৬ অক্টোবরের নির্বাচনে চার সহসভাপতি পদের জন্য মনোনয়নপত্র কিনেছেন- ১২ জন। রেদুয়ান সভপতি পদে মনোনয়নপত্র কেনার পাশাপাশি সহসভাপতি পদেও মনোনয়ন ক্রয় করেছেন। এ ছাড়া গত নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করে ১ ভোট পাওয়া কোচ শফিকুল ইসলাম মানিক এবার সহসভাপতি পদে মনোনয়ন কিনেছেন। সাবেক ফুটবলার সৈয়দ রুম্মন বিন ওয়ালী সাব্বির, ছাইদ হাছান কানন, সত্যজিৎ দাস রুপু, গতকাল এই পদে মনোনয়ন কিনেছেন। আগেই মনোনয়ন কিনেন সাবেক ফুটবলার ইকবাল হোসেন, কে স্পোর্টসের সিএও ফাহাদ করিম, ব্রাদার্স সেক্রেটারি সাব্বির আহমেদ আরেফ ও নাসের শাহরিয়ার জাহেদী। গতকাল এই তালিকায় আরো যোগ হন- ওয়াহেদ উদ্দিন চৌধুরী, রাশিদ সামিউল ইসলাম ও মেজবাহ আহমেদ বিন সামাদ চৌধুরী।

সদস্য পদে মোট ৪৩টি মনোনয়নপত্র বিলি হয়েছে। রুপু, ইকবাল এবং কানন সহসভাপতি পদের পাশাপাশি সদস্য পদেও মনোনয়ন কিনেছেন। এ ছাড়া শাহাদাত হোসেন ভূঁইয়া শাহীন, কামরুল ইসলাম হিলটন, গোলাম গাউস, জাকির হোসেন চৌধুরী, নজুরুল ইসলাম, এ বি এম মনজুুরুল করিম দুলাল, হাজী টিপু সুলতান, এ এন এম আমিনুল হক মামুন, ইমতিয়াজ হামিদ সবুজ, মানস চন্দ্র দাস, আমিরুল ইসলাম বাবু, বিজন বড়ুয়া, আমের খান, ইলিয়াস উদ্দিন, শফিকুল আজম ভূঁইয়া শোয়েব, শরীফ উদ্দিন, মনজুরুল করিম, সাইফুল ইসলাম, ইকবাল হোসেন জনি, মাহি উদ্দিন আহমেদ সেলিম, সাইফুর রহমান মনি, খন্দকার রাকিবুল ইসলাম, মহিদুল রহমান মিরাজ, মনজুরুল করিম, শাহাদাত হোসেন, আবদুল হাফিজ, জসিম উদ্দিন খান খসরু, সৈয়দ মো: শহীদুল ইসলাম, রিয়াজউদ্দিন, এ কে এম নুরুজ্জামান, মেজবাহ আহমেদ বিন সামাদ চৌধুরী, মাহাবুবুর রহমান, দেলোয়ার হোসেন, শাকিল মাহমুদ চৌধুরী ও ফর্টিস এফসির সভাপতি শাহীন হাসান সদস্য পদে নির্বাচন করতে যাচ্ছেন।
রেকর্ড চারজন মহিলা প্রার্থী সদস্য পদে মনোনয়ন নিয়েছেন। তারা হলেন- মাহফুজা আক্তার কিরন, সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহগের স্ত্রী তাসমিয়া রেজোয়ানা বিন্তুী, রওশন জাহান (ডেইজী জাফর) ও মাহমুদা খাতুন।

 


আরো সংবাদ



premium cement
থামলেন মাহমুদউল্লাহ, শেষ হলো পঞ্চরত্নের যুগ থাড ক্ষেপণাস্ত্র চালাতে ইসরাইলে মার্কিন সৈন্য! মহারাষ্ট্রের জনপ্রিয় নেতা বাবা সিদ্দিকিকে গুলি করে হত্যা কমলার সমর্থনে প্রচার এ আর রহমানের, বানিয়ে ফেললেন গানের ভিডিও সাহারায় শিহরণ! ৫০ বছরের মধ্যে প্রথম বন্যা দৌলতদিয়ায় ছাত্রদলের কর্মীকে কুপিয়ে হত্যা উপদেষ্টা নাহিদের সম্মাননা গ্রহণ না করাকে 'শিশুসুলভ কাজ' বললেন সেই শিক্ষক হিন্দুসহ বাংলাদেশের সব সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে আহ্বান ভারতের মুখ থুবড়ে পড়েছে ‘সর্বজনীন পেনশন স্কিম’ কার্যক্রম সবার জন্য সমান অধিকারের বাংলাদেশ গড়তে চাই : ড. ইউনূস বঞ্চিত কর্মকর্তাদের চুক্তি ভিত্তিক নিয়োগে বৈষম্য

সকল