১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

সবচেয়ে দামি ইয়ামাল

-

বয়স সবে ১৬। এর মধ্যেই কত কি জয় করা হয়ে গেছে দানি ইয়ামালের। স্পেনের এই বিস্ময় বালক দেখিয়ে যাচ্ছেন একের পর এক চমক। মাঠে নিয়মিত ভেলকি দেখানো বার্সেলোনা তারকা এবার অন্য রকম এক রেকর্ড গড়লেন। এখনো কৈশোর না পেরোনো ইয়ামাল এখন স্পেনের সবচেয়ে দামি ফুটবলার। ট্রান্সফার মার্কেটের সবশেষ হিসাব অনুযায়ী তার মূল্য ১৫ কোটি ইউরো যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ২০ হাজার কোটি টাকা। ইউরোপীয় ফুটবল ইতিহাসে ১৮ বছর বয়সের আগে কোনো ফুটবলারের এত দাম দেখেনি কেউ। এর আগে ১৮ বছর বয়সে কিলিয়ান এমবাপ্পের দাম উঠেছিল ৯ কোটি ইউরো।
এই বয়সে যেখানে অনেক ফুটবলার পুরোদমে পেশাদার ফুটবলেই পা রাখতে পারে সেখানে চোখ কপালে তোলা দাম এখন ইয়ামালের। স্প্যানিশ এই তারকা ফুটবলারের সামর্থ্য নিয়ে ট্রান্সফার মার্কেটের স্পেন অঞ্চলের মূল্য সমন্বয়ক তোবাইস ব্লাইসেও বলেন, লামিনে সম্ভাবনার সীমাকে পুনঃসংজ্ঞায়িত করেছে এবং সে অপ্রতিরোধ্য গতিতে উন্নতি করছে। সে এমন বয়সে ঝলক দেখিয়ে যাচ্ছে, যখন খুব কম খেলোয়াড়ই পেশাদার ফুটবলে অভিজ্ঞতা লাভ করে। খেলায় তার দক্ষতার প্রভাব প্রতিনিয়তই বাড়ছে।


আরো সংবাদ



premium cement
মুখ থুবড়ে পড়েছে ‘সর্বজনীন পেনশন স্কিম’ কার্যক্রম সবার জন্য সমান অধিকারের বাংলাদেশ গড়তে চাই : ড. ইউনূস বঞ্চিত কর্মকর্তাদের চুক্তি ভিত্তিক নিয়োগে বৈষম্য এস আলমের দুই লাখ কোটি টাকা ঋণ নিয়ে বিপাকে ব্যাংকগুলো ইসরাইলের সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা হিংসা ও বিভক্তির কবর রচনা করে জাতীয় ঐক্য চাই : ডা: শফিক আদানির কাছ থেকে বিদ্যুৎ কেনা অব্যাহত রাখবে বাংলাদেশ দুবাইয়ে প্রোটিয়াদের কাছেও হারল টাইগ্রেসরা নিহন হিদানকিওর নোবেল শান্তি পুরস্কার জয়ে ইউনূসের অভিনন্দন ভারতের রেকর্ড : হোয়াইটওয়াশ বাংলাদেশ যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের সাথে পররাষ্ট্র সচিবের সিরিজ বৈঠক

সকল